পঞ্চগড় বাজারে মধ্যরাতে আগুনে পুড়েছে প্রায় ৭০টি দোকান

পঞ্চগড় বাজারে মধ্যরাতে অগ্নিকান্ডে প্রায় ৭০টি দোকানঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা স্থানীন দোকানঘর মালিক ব্যবসায়ীরা।

শুক্রবার (১১ নভেম্বর) দিবাগত মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ডে বাজারের শুটকি,মুড়ি,পানহাটি ও চুড়িপট্রি সহ প্রায় ৭০টি দোকানঘর পুড়ে ছাই হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে এ ঘটনায় কোন আহতের খবর পাওয়া যায় নাই। প্রাথমিক ভাবে অগ্নিকান্ডের সূত্রপাত বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে হয়েছে ধারণা করা হয়েছে।

স্থানীয় ও ফায়ার সূত্রে জানা যায়, পঞ্চগড় বাজারের মুরগি বাবসায়ী মুজাহার বলেন, শুক্রবার দিবাগত রাতে শুটকি হাটি দোকানঘর থেকে আগুনের সূত্রপাত হওয়ার প্রাথমিক ধারণা করা হচ্ছে। পরবর্তিত্বে আগুন দ্রুত পাশের গোলি মুরগি,পান,মুড়ি সহ চুড়িপট্রিতে ছড়িয়ে পড়ে এবং অল্প সময়ে মালামাল সহ অর্ধশতাধিক দোকানঘর পুে ড় ছাই হয়ে যায়। তিনি আরও বলেন, আগুনে আমাদের প্রায় ২৪টি মুরগির দোকান পুড়ে যায় এবং প্রতিটি দোকানে মুরগি ছিল। এসব দোকানদার দেশি ও বয়লার মুরগি বিক্রি করছিল। এই আগুনে আমাদের দোকান ঘরের সাথে মূলধন শেষ হয়ে গেছে।
এদিকে ফায়ার সার্ভিস আন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শেখ মোঃ মাহবুবুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে তিনি বলেন,মধ্যরাতের অগ্নিকান্ডের ঘটনায় আমরা দ্রুত ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে যায় এবং সব ইউনিট এক সাথে কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনে। কিভাবে আগুনের সূতপাত প্রাথমিকভাবে জানা যায়নি। প্রাথমিক ভাবে আগুনে পুড়ে যাওয়া প্রায় ৭০টি দোকানঘরের তালিকা করা হয়েছে।

এসময় পঞ্চগড় সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল হক তিনি বলেন, স্থানীদের সহযোগীতায় পঞ্চগড়, তেঁতুলিয়া, বোদা ও আটোয়ারী ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের প্রচেষ্টায় প্রায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এতে প্রায় অর্ধশতাধিক দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে তদন্তের মাধ্যমে ক্ষতির পরিমাণ জানা যাবে।