সিরাজগঞ্জের শাহজাদপুরে ৪ শ্রমিক সংগঠনে দূর্ধর্ষ ডাকাতি: নগদ ৪৩ লাখ টাকা লুট

সিরাজগঞ্জ শাহজাদপুরের বাঘাবাড়িতে উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের প্রধান কার্যালয়সহ ৪টি শ্রমিক সংগঠনে দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতদল প্রায় নগদ ৪৩ লাখ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

শুক্রবার (১১ নভেম্বর) দিবাগত রাত আনুমানিক ২টার দিকে ঘটনাটি ঘটে। সরেজমিনে সংগঠনগুলোর সভাপতি/সাধারণ সম্পাদকের সাথে কথা বলে জানা যায়, উক্ত সংগঠনগুলোর পাহারাদার মোতালেব, ঘোতন প্রাং, নজরুল ও আজমতকে অস্ত্রের মুখে বাঘাবাড়ী ঘাট ট্যাংকলরী পরিবহন সমিতির কার্যালয়ের তালা ভেঙ্গে রুমের ভিতর বেঁধে রাখে ডাকাতদল। এরপর তারা সংগঠনগুলোতে নগদ টাকা লুট করে। ১৮ থেকে ২০ জন ডাকাতদলের মধ্যে দুজন পুলিশের পোশাক পরিহিত অবস্থায় ছিল বলে জানা যায়। তারা আরও জানান, উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন হতে মোট ১৪ লক্ষ টাকা, বাঘাবাড়ি মটর শ্রমিক সমিতি হতে ৫ লক্ষ টাকা, বাঘাবাড়ী ঘাট ট্যাংকলরী পরিবহন সমিতি হতে ৭ লাখ ৫০ হাজার টাকা এবং বাঘাবাড়ি নয়নের আলো শ্রমিক সমবায় সমিতি হতে ১৭ লক্ষ টাকা লুট হয়েছে বলে অভিযোগ করেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের হয়নি বলেও জানা যায়। এব্যাপারে উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি শাজাহান সিরাজ, বাঘাবাড়ি নয়নের আলো শ্রমিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক বেলাল আহম্মেদ এবং বাঘাবাড়ি মটর শ্রমিক সমিতির ক্যাশিয়ার ইউনুস আলী জানান, দুজন পুলিশের পোশাক পরিহিত অবস্থায় ছিল বলে নাইটগার্ড এগিয়ে গিয়ে সালাম দেন তখন তারা অস্ত্রের মুখে নাইটগার্ডদের জিম্মি করে কার্যালয়গুলোর ভিতরে ঢুকে নগদ প্রায় ৪৩ লাখ ৫০ হাজার টাকার মত লুট করে নিয়ে যায়। তারা ঘটনাটি সুষ্ঠ তদন্তের মাধ্যমে ডাকাতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান। এতো নগদ টাকা কেন কার্যালয়গুলোতে ছিল প্রতিবেদকের এমন প্রশ্নের জব্বাবে কেউ তেমন সদুত্তর দেননি।এদিকে খবর পেয়ে সিরাজগঞ্জ পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডলসহ পুলিশের বিভিন্ন ইউনি ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনাস্থল পরিদর্শন শেষে সিরাজগঞ্জ পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল জানান, তদন্ত করে দেখা হচ্ছে এই ঘটনার সাথে কে বা কাহারা জড়িত আছে। ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে। সংগঠনগুলোর পক্ষ থেকে অভিযোগ দায়ের করলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।