পটুয়াখালীর কলাপাড়ায় ঘুম থেকে উঠেই মেয়ে দেখলো গাছে ঝুলছে মায়ের লাশ

পটুয়াখালীর কলাপাড়ায় চার কন্যার জননী বিধবা এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকাল ৮ টার দিকে উপজেলার মিঠাগঞ্জ ইউপির ত্যাগাছিয়া গ্রামে ওই নারীর বাড়ি থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। বিধবা নারী আকলিমা বেগম (৬০) ওই গ্রামের মৃত আনোয়ার খানের স্ত্রী।

মৃতের স্বজন ও স্থানীয়রা জানান, ১২ বছর আগে সড়ক দুর্ঘটনায় আকলীমার স্বামী মারা যান। এরপর থেকে ছেলে সন্তান না থাকায় চার কনাকে নিয়ে অনেক কষ্টে জীবন যাপন করছিলেন তিনি। কিন্তু সংসারের আর্থিক স্বচ্ছলতা ফেরাতে মেয়ে লাইজু বেগম প্রবাসে গিয়ে উপার্জন করেন। এর পর প্রায় একযুগ লাইজু তিন বোনকে বিবাহ দেয়র পাশাপাশি মা আকলিমার দেখভাল করে আসছিলেন।

কিন্তু হঠাৎই শনিবার রাতে কন্যা লাইজুর সাথে কথা কটাকাটি হয় আকলিমার। পরে রাতে সবাই ঘুমিয়ে পরলে সকালে উঠে মাকে গাছের সাথে ঝুলন্ত অবস্থায় দেখে চিৎকার দেন মেয়ে লাইজু বেগম। খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

কলাপাড়া থানা ওসি আলী আহম্মেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। পরে প্রাথমিক অনুসন্ধান শেষে মরদেহ মর্গে প্রেরণ করা হয়েছে। তবে এটি হত্যা না আতœহত্যা প্রাথমিক ভাবে ধারণা করা যাচ্ছে না। পোষ্টমর্টেম রিপোর্ট পেলে মৃত্যুও কারণ জানা যাবে বলে জানান তিনি।