আমার কাছে ক্ষমতা না, দেশের স্বার্থই বড় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসার মত দৈন্যতায় শেখ মুজিবের মেয়ে না। আমার কাছে ক্ষমতা বড় না, দেশের স্বার্থই বড়।

আজ রোববার (১২ নভেম্বর) ঘোড়াশাল পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্প ও সার কারখানা উদ্বোধন শেষে বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে আমাদের ষড়যন্ত্র করে হারানো হয়েছে। আমাদের নির্বাচনে হারানোর জন্য শুধু বিদেশিরাই নয়, দেশের কিছু বুদ্ধিজীবীরাও জড়িত। তারা সব সময় আওয়ামী লীগকে হারাতে চায়। তখন আমার কাছে গ্যাস বিক্রির একটি
প্রস্তাব আসে। আমি রাজি হইনি। এর পর আমেরিকার রাষ্ট্রপতি আসেন।

আমাকে আর আমাদের তখনকার সাধারণ সম্পাদক আব্দুল জলিলকে দাওয়াত করা হয়। সেখানে খালেদা জিয়া ও বিএনপির মহাসচিব মান্নান ভূইয়াও ছিলেন। আমাকে প্রস্তাব দেওয়া হল গ্যাস বিক্রির। আমি বলেছি আগে জরিপ করেন, কত গ্যাস আছে তা দেখতে হবে। আমার দেশে সার কারখানা করতে হবে। দেশের মানুষের চাহিদা মিটিয়ে আগামী ৫০ বছরের জন্য
মজুদ রাখতে হবে পরবর্তী প্রজন্মের জন্য। তারপর অন্য চিন্তা। এরপর সেখান থেকে আমি আর আমাদের সাধারণ সম্পাদক আব্দুল জলিলকে বলি, চল এখানে আর থাকব না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে আজ রোববার (১২ নভেম্বর) বেলা পৌনে একটার দিকে ইলেকট্রিক বোতাম চেপে আনুষ্ঠানিকভাবে কারখানাটির উদ্বোধন করেন। তার সাথে ছিলেন শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ আসনের সংসদ সদস্য নুরল মজিদ মাহমুদ হুমায়ূনসহ স্থানীয় দলীয় নেতা ও সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে পুরো সার কারখানাটি ঘুড়ে দেখেন প্রধানমন্ত্রী। কীভাবে সার উৎপাদন হয় তাও পর্যবেক্ষণ করেন শেখ হাসিনা। এরপর স্থানীয় সংস্কৃতিকর্মীরা সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে বরণ করে নেয়।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে।বিকেলে নরসিংদী সদর উপজেলার মুসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।
দীর্ঘ ১৯ বছর পর নরসিংদীতে এলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।