পটুয়াখালীর কলাপাড়ায় ২কিডনি বিকল শিশু খাদিজা’র পাশে মানবিক এমপি মহিব

পটুয়াখালীর কলাপাড়ায় দুটি কিডনি বিকল অবস্থায় চিকিৎসাধীন শিশু খাদিজার পাশে দাড়িয়েছেন মানবিক এমপি মহিব্বুর রহমান। মহিপুর থানার ডালবুগঞ্জ ইউপির খাপড়াভাঙ্গা গ্রামের জেলে জসীম চৌকিদারের এই কন্যা শিশুটি। মেয়ের চিকিৎসা ব্যয় বহনে ইতোমধ্যে নি:স্ব হয়ে গেছে এই পরিবারটি। বিষয়টি কুয়াকাটাবাসী” নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ফেইসবুক পেইজ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরে। তাৎক্ষণিক বিষয়টি নজরে আসে পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য মহিববুর রহমানের।

পরে রোববার (১৫ অক্টোবর) বিকেলে এমপি মহিব’র একান্ত বিশেষ সহকারী তরিকুল ইসলাম মৃধাকে খাদিজার বাড়িতে পাঠিয়ে নগদ দশ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন।

এসময় তরিকুল ইসলাম মৃধা বলেন,খাদিজার অসুস্থতার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরে তাৎক্ষণিক মাননীয় এমপি মহোদয় আমাকে নগদ কিছু আর্থিক সহায়তা নিয়ে পাঠিয়েছেন এবং সার্বিক খোঁজখবর নেওয়া জন্য বলেছেন।

এবিষয়ে সাংসদ মহিব্বুর রহমান মুঠোফোনে জানান, একটি শিশুর কিডনি জনিত কারণে অসুস্থ হয়েও অর্থাভাবে প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছে না এমন একটি পোস্ট ফেসবুক মাধ্যমে দেখেছি। পরে জানতে পারি শিশুটি আমার এলাকার। আমি ঢাকায় অবস্থান করছি। তাই আমার সহকারীর মাধ্যমে কিছু নগদ অর্থ পাঠিয়েছি চিকিৎসা সেবা যাতে চলমান থাকে। এর পরে তার খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

তিনি বলেন,অর্থাভাবে একটি সুন্দর জীবন নষ্ট হতে পারে না। আমাদের মমতাময়ী প্রধানমন্ত্রী সব সময় অসহায় মানুষের পাশে থেকে কাজ করার নির্দেশ দিয়েছেন। আমি চেষ্টা করবো শিশুটির যাতে চিকিৎসায় কোন ত্রুটি না হয়।