পটুয়াখালীর গলাচিপায় এসএসসি ও দাখিল প্রস্তুতিমূলক পরীক্ষা অনুষ্ঠিত

পটুয়াখালী গলাচিপায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাড়ে ৩ হাজার এসএসসি ও দাখিল শিক্ষার্থীর জন্য প্রস্তুতিমুলক পরীক্ষা নেয়া হয়েছে।

গতকাল(২০জানুয়ারি)গলাচিপার ১৪টি কেন্দ্রে একই সাথে সাড়ে ৩ হাজার এসএসসি ও দাখিল পরিক্ষার্থী গনিত ও ইংরেজি বিষয় ১০০ নম্বরের পরীক্ষায় অংশ নেয় এবং উপজেলার প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা এই পরীক্ষার প্রশ্নপত্র তৈরি করেন।

সাধারনত পরীক্ষা ভীতি কাটাতে শহরের শিক্ষার্থীরা নিয়মিত মডেল টেস্ট দেন পক্ষন্তরে মফস্বল ও গ্রামের শিক্ষার্থীদের তেমন কোন পরীক্ষা নেয়া হয় না।তাই গলাচিপা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসএসসি ও দাখিল পরীক্ষা কেমন হবে, পরীক্ষা হলের পরিবেশ কেমন থাকবে, সে সম্পর্কে ধারনা দিতে উপজেলা ব্যাপী প্রস্তুতিমুলক এই পরীক্ষার আয়োজন করা হয় ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এই পরীক্ষায় যারা ভাল করবে তারা পুরস্কার পাবে আর যারা খারাপ করবে তাদের জন্য বিশেষ ক্লাসের ব্যবস্থা করা হবে।
আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিত কুমার দত্ত বলেন, এই পরীক্ষার মাধ্যমে এসএসসি ও দাখিল শিক্ষার্থীরা তাদের ভয় ও ভীতি দূর হবে এবং পাবলিক পরীক্ষার প্রস্তুতি সঠিক ভাবে নিতে পারবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস আবুল কালাম সাঈদ জানান, এরকম পরীক্ষা তারা এই প্রথম নিলেন। উপজেলা প্রশাসনের এমন আয়োজনে শিক্ষার্থীরা উপকৃত হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন আল হেলাল বলেন- আমরা গতবছর সাড়ে ৪ হাজার শিক্ষার্থী নিয়ে প্রথম প্রস্তুতিমুলক পরীক্ষার আয়োজন করার মাধ্যমে শিক্ষার্থীরা পাবলিক পরীক্ষায় অংশ নেয়।এ বছর সাড়ে ৩ হাজার এসএসসি ও দাখিল শিক্ষার্থী প্রস্তুতিমুলক পরীক্ষা অংশগ্রহন করেন।আশাকরা যায় এ পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা মূল পরীক্ষায় প্রস্তুতি আরো ভালো ভাবে নিতে পারবে।