পটুয়াখালীর বাউফলে জমি নিয়ে বিরোধে পাল্টাপাল্টি হামলা, চাচা-ভাতিজা খুন, গ্রেফতার ২

পটুয়াখালীর বাউফলে জমি নিয়ে বিরোধের জেরেউভয় পক্ষের আপন চাচা ভাতিজা খুন হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার আদাবাড়ীয়া ইউনিয়নের আতশখালী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, আমীর হোসেন মুন্সির ছেলে আলাউদ্দিন মুন্সি (৫৫) ও খোরশেদ মুন্সির ছেলে সেলিম মুন্সি (৪৭)। তারা সম্পর্কে আপন চাচা-ভাতিজা। এ ঘটনায় আলাউদ্দিন মন্সির স্ত্রী ফুলভানু (৪৭) ও তার মেয়ে মার্জিনাকে (৩০) গ্রেফতার করেছে বাউফল থানা পুলিশ। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, জমি-জমা নিয়ে আলাউদ্দিন মুন্সি গংয়ের সাথে সেলিম মুন্সি গংয়ের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলছিল। রাতে এ সংক্রান্ত বিরোধের জেরে ঝগড়া-ঝাটির এক পর্যায়ে আলাউদ্দিন মুন্সি তার দুই ছেলেকে নিয়ে সেলিম মুন্সির উপর হামলা চালায়। এসময় আত্মরক্ষার জন্য সেলিম মুন্সি পাশের একটি বসতঘরে আশ্রয় নিলে সেখানে গিয়ে আলাউদ্দিন ও তার লোকজন কুপিয়ে রক্তাক্ত জখম করলে ঘটনাস্থলেই সেলিম মুন্সি মারা যান। খবর পেয়ে সেলিম মুন্সির লোকজন পাল্টা হামলা চালায় আলাউদ্দিন মুন্সির উপর। দুই পক্ষের সংঘর্ষের এক পর্যায়ে আলাউদ্দিন মুন্সিও নিহত হন।

বাউফল থানার অফিসার ইনাচর্জ ওসি শোনিত কুমার গাইন জানান, জমি-জমা নিয়ে পারিবারিক বিরোধের জেরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। উভয় পক্ষের দু’টি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার পর আলাউদ্দিন মুন্সির স্ত্রী ও মেয়েকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।