পটুয়াখালীতে ডাকাতদের ডুবিয়ে দেওয়া ট্রলার উদ্ধারে জেলেরা

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে ডাকাতদলের ডুবিয়ে দেওয়া এফবি ভাই-ভাই নামের ট্রলারটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন জেলেরা।

শনিবার (৩০ জুলাই) সকালে ট্রলারটি সোনাচর সংলগ্ন গভীর সাগরের ছয়বাম এলাকা থেকে কুয়াকাটার তিন নদীর মোহনা সংলগ্ন এলাকায় নিয়ে আসা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ট্রলার মালিক সফিকের ভাই সাঈদুর রহমান শাহিন।

তিনি বলেন, ট্রলারটি ডাকাতদল ডুবিয়ে দেওয়ার পর সেটি গভীর সাগরে ভাসছিল। পরে মহিপুরের কাশেম মাঝি ও ধানখালীর আসসাব মাঝি তাদের ট্রলারের সঙ্গে বেঁধে এটি কুয়াকাটা থেকে ২০ কিলোমিটার গভীর সগার এলাকায় নিয়ে এসেছে। আমরাও মহিপুর থেকে একটি ট্রলার নিয়ে তাদের কাছে এসেছি। আশা করছি ট্রলারটি উদ্ধার করতে পারবো।

এফবি ভাই ভাই ট্রলারের মালিক সফিক মিয়া বলেন, ‘ডাকাতরা আমাদের ট্রলারটি ডুবিয়ে দেওয়ার পর মহিপুরের মা বাবার দোয়া নামের একটি ট্রলার আমাকেসহ স্টাফদের উদ্ধার করে। এখন আমরা কুয়াকাটা থেকে ২০ কিলোমিটার গভীর সাগরে আছি। ডুবে যাওয়া ট্রলারটি দুটি ট্রলারের সঙ্গে বেঁধে তীরে নিয়ে আসার চেষ্টা করছি। আশা করছি দুপুরের মধ্যে আমরা নদী মোহনায় পৌঁছাতে পারবো।

নিজামপুর কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার মো. আরিফ বলেন, ডাকাতির ঘটনায় আমরা কোনো অভিযোগ পাইনি। তবে গণমাধ্যমে খবর পেয়ে এরই মধ্যে টহল জোরদার করা হয়েছে। বর্তমানে আমরা টহলে আছি। ডুবিয়ে দেওয়া ওই ট্রলারের কাছকাছি যাওয়ার চেষ্টা করছি।

বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে সোনাচর সংলগ্ন গভীর সাগরের ছয়বাম এলাকায় ২৬টি ট্রলার ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ২০ থেকে ২৫ সদস্যদের ডাকাতদল মহিপুরের এফবি ভাই ভাই নামের একটি ট্রলার ডুবিয়ে দেয়। লুট করে নেয় টাকা, পয়সা, মোবাইল ও মাছসহ ট্রলারের আনুসঙ্গীক সরঞ্জাম।