পটুয়াখালীর বাউফলে ঘরে সিঁদ কেটে শিশু চুরি

পটুয়াখালীর বাউফলে ঘরের সিঁদ কেটে সাত বছরের এক শিশুকে চুরি করে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (৬ আগস্ট) রাতে উপজেলার কাছিপাড়া ইউনিয়নের কারখানা গ্রামের এক বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, চুরি হওয়া শিশুটির নাম রিসান। শিশুটি মা হাওয়া বেগম ও বড় ভাই ১৪ বছরের মাদ্রাসা ছাত্র শরীফ হাসানের সাথে নানাবাড়িতে থাকতো। তার বাবা হাবিবুর রহমান ঢাকার এটি গার্মেন্টসে চাকরি করেন। হাবিবের বাড়ি একই ইউনিয়নের পার্শ্ববর্তী পাকডাল গ্রামে।

নিখোঁজ শিশুটির মা হাওয়া বেগমের বরাত দিয়ে পুলিশ জানায়, রাত আনুমানিক সাড়ে দশটার দিকে ঘরে সিঁদ কেটে কেউ প্রবেশ করে শিশু রিসানকে চুরি করে নিয়ে যায়। ওই রাতেই শিশুটিকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু হয়। খবর দেয়া হয় থানা পুলিশকেও। খবর পেয়ে রাতেই বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন ও বগা ফাঁড়ির পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

ঘটনার তদন্তকারী কর্মকর্তা বগা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক বাদল কৃষ্ণ জানান, খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থলে আসে। শিশুটিকে উদ্ধার চেষ্টা ও তদন্ত অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান, শিশুটি ওই ঘর থেকে চুরির সময় মোট ছয়জন লোক ছিল। আলামত হিসেবে বাড়ির অদূরে লঞ্চঘাট থেকে পরিত্যক্ত অবস্থায় একটি বাইসাইকেল উদ্ধার করা হয়েছে।

শিশুটির মা প্রাথমিকভাবে এই ঘটনার সাথে তার পূর্বপরিচিত কেশবপুর ইউনিয়নের ভরিপাশা গ্রামের জাকির হোসেন নামে এক ব্যক্তি জড়িত বলে ধারণা করছেন বলেও জানান তিনি।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন জানান, শিশুটিকে উদ্ধারে রাত থেকে অভিযান চলছে। শিশুটি উদ্ধার ও তদন্তের পর প্রকৃত ঘটনা উদঘাটন করা সম্ভব হবে।