পদত্যাগ করলেন দক্ষিণ কোরিয়ার কোচ পাওলো বেন্তো

ব্রাজিলের কাছে হেরে বিশ্বকাপ শেষ দক্ষিণ কোরিয়ার। দল বাদ পড়ার পর কোরিয়ার প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাড়ান পাওলো বেন্তো। 

শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয় দক্ষিণ কোরিয়া। ম্যাচের পর পদত্যাগের কথা জানান বেন্তো। তবে শেষ ষোলোর ব্যর্থতা কিংবা বিশ্বকাপের কোনো ঘটনা পর্তুগিজ কোচের সিদ্ধান্তকে প্রভাবিত করেনি।

বেন্তো আসর শুরুর আগেই জানিয়েছিলেন যে, বিশ্বকাপের পর দক্ষিণ কোরিয়ার দায়িত্ব ছাড়বেন তিনি। সংবাদ মাধ্যমকে পাওলো বেন্তো বলেন, ‘আমি শুধু খেলোয়াড় এবং প্রেসিডেন্টকে বিষয়টি জানিয়েছি। সেপ্টেম্বরেই সিদ্ধান্তটি নিয়েছিলাম। তারা যা করেছে, এর জন্য ধন্যবাদ জানাই।’
২০১৮ সালে দক্ষিণ কোরিয়ার দায়িত্ব নেন ৫৩ বচর বয়সী পাওলো বেন্তো। বিশ্বকাপের আগে এই পর্তুগিজ কোচের অধীনে ৫৩ ম্যাচের ৩৩টি জিতেছে কোরিয়া। হেরেছে মাত্র ৭টিতে।
বিশ্বকাপে উরুগুয়ের সঙ্গে গোলশূন্য ড্রয়ে মিশন শুরু হয় দক্ষিণ কোরিয়ার। দ্বিতীয় ম্যাচে ঘানার কাছে ৩-২ গোলে হেরে যায় বেন্তোর দল। গ্রুপপর্বের শেষ ম্যাচে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকিট পায় এশিয়ান দলটি।

বেন্তো বলেন, ‘চার বছরেরও বেশি সময় ধরে তাদের কোচ হিসেবে থাকতে পেরে আমি সন্তুষ্ট এবং গর্বিত। এখন আমি বিশ্রামে যাচ্ছি, এরপর দেখব কী হয়।’