পাত্র না পেয়ে দুই দশক পর নিজেকেই নিজের বিয়ে!

ভারতের গুজরাট রাজ্যের পর এবার একই ঘটনার জন্ম ব্রিটেনে। পাত্র না পেয়ে দুই দশক আগের তরুণী বয়স চার দশক পার করে নিজেকেই বিয়ে করলেন! গত বছরের জুন মাসে গুজরাটের তরুণী ক্ষমা বিন্দু নিজেকে বিয়ে করে তাক লাগিয়েছিলেন। আর এমন কাণ্ড ঘটানো ব্রিটেনের তরুণীর নাম সারা উইলকিনসন।

ব্রিটেনের তরুণীর বয়স বর্তমানে ৪২ বছর। তিনি দীর্ঘ ২০ বছর অপেক্ষার পরও পছন্দের পাত্র পাননি। নিজের জমকালে বিয়ে অনুষ্ঠানের শখ ছিল। সেই শখ পূরণ করতেই নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন। সারার দাবি, বিয়ের জন্য গত দুই দশক ধরে অপেক্ষা করছিলেন। কিন্তু উপযুক্ত পাত্র পাননি।

তিনি জানান, জমকাল বিয়ের অনুষ্ঠানের স্বপ্ন দেখতেন। আর তাই স্বপ্ন বাস্তব করতে দেরি না করে নিজেকেই বিয়ে করলেন। বিশেষ দিনটির জন্য কিনেছিলেন দামী আংটি। অভিনব বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারার নিকট আত্মীয় ও বন্ধুমহল।

গত ৩০ সেপ্টেম্বর সারা নিজের বিয়েতে হাতখুলে খরচ করেন। খরচ হয়েছে প্রায় সোয়া তের লাখ টাকা। অনুষ্ঠানে অতিথির সংখ্যা ছিল ৪০ জন। কিন্তু বউ সাজ থেকে শুরু করে বাসর সাজানোসহ খাওয়াদাওয়াতে বিপুল খরচ করেন তরুণী। সারা বলেন, এটাকে রীতি অনুযায়ী বিয়ে বলবেন না অনেকে। কিন্তু এটাই ছিল আমার বিয়ের দিন। বিয়ের জন্য জমানো অর্থই খরচ করেছি। সূত্র: বিবিসি নিউজ, দ্য সান ইউকে।