পাবনার ঈশ্বরদীতে কালাচাঁদ ফকিরের মহা-পবিত্র ওরশ মোবারক শুরু

পাবনার ঈশ্বরদীতে কালাচাঁদ ফকির চিশতিয়া (র:) মাজারে পাঁচ দিনব্যাপী মহা-পবিত্র ওরশ মোবারক শুরু হয়েছে। এ উপলক্ষে দূরদূরান্ত থেকে হাজার হাজার আশেকান-জাকেরান ও ভক্তরা সেখানে সমবেত হতে শুরু করেছেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) রাতে উপজেলার সাঁড়া গোপালপুর নতুনপাড়া মাজার শরীফ মাঠে আয়োজনের উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা।

মাজার পরিচালনা কমিটির সভাপতি এসএম ফজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন ও সমাজসেবক মাহাতাব উদ্দিন মোল্লা।

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঈশ্বরদী পৌরসভার প্যানেল মেয়র আবুল হাশেম ও প্রেসক্লাবের সহ সভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু ও সহ সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম প্রমুখ।

আয়োজকদের পক্ষ থেকে জানা গেছে, প্রতি বছরের মতো এ বছরও অসংখ্য আশেকান-জাকেরান, ধর্মপ্রাণ ব্যক্তিরা মাজার শরীফে উপস্থিত হয়েছে।

ওরশে আসা সবার জন্য তবারকের ব্যবস্থা, রাত্রিযাপনের ব্যবস্থা ও বিভিন্ন যানবাহন রাখবার জন্য পার্কিংয়ের জায়গার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য নেওয়া হয়েছে বাড়তি ব্যবস্থা।