পাবনায় ছাত্রীকে আপত্তিকর প্রস্তাব! শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

দুর্নীতিবাজ, চরিত্রহীন, লম্পট আখ্যা দিয়ে পাবনার সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও শিক্ষক বাবুল কুমার পালের অপসারণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার (২৪ জুলাই) দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সাঁথিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শিক্ষার্থীরা উপজেলা চত্বর হয়ে বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে বিক্ষোভ ও মানববন্ধন করে। এ সময় সড়কের উভয় পাশে যানজট সৃষ্টি হয়।
প্রায় ২ ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ ও মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ দুর্নীতিবাজ, চরিত্রহীন। তিনি একজন শিক্ষক হয়ে কি করে মেয়ের সমতুল্য এক শিক্ষার্থীকে কুরুচীপূর্ণ ও আপত্তিকর কথা বলেন। এ সময় শিক্ষার্থীরা চরিত্রহীন শিক্ষক হঠাও, বিদ্যালয় বাঁচাও, বিচার চাই, বিচার চাই, চরিত্রহীন শিক্ষকের বিচার চাই, বলে বিভিন্ন স্লোগান দেয়।

শিক্ষার্থীরা জানায়, আমরা এর আগেও আন্দোলন করেছিলাম। কিন্তু উপজেলা প্রশাসন আমাদেরকে তদন্ত করে বিচারের আশ্বাস দিলেও আজও এর কোন বিচার পেলাম না।

তারা আরও জানায়, অবিলম্বে এই চরিত্রহীন লম্পট প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও বাবুল চন্দ্র সাহার অপসারণ চাই। দ্রুত এই শিক্ষকের অপসারণ করা না হলে আমরা আন্দোলন অব্যাহত রাখবো। এ ঘটনায় এলাকার সুধীমহল, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকেরা অবিলম্বে এর সুষ্ঠ বিচার দাবি করেন।

এ ব্যাপাারে জানতে চাইলে অভিযুক্ত প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ এ বিষয়ে কিছু বলতে নারাজ। তিনি বলেন, যা বলার প্রশাসনকে বলবো। অপর অভিযুক্ত শিক্ষক বাবুল কুমার পাল একইভাবে এ বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলতে ইচ্ছুক নয় বলে জানান।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন বলেন, আমি যেহেতু নতুন এসেছি। আমার ঊর্ধ্বতন স্যারদের সাথে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নিব।