পার্বতীপুরে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ৩

দিনাজপুরের পার্বতীপুরে মরা নদীর খাস জমির দখল ও পূর্ব শত্রুুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় মাহাবুবার রশিদ (৪২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন ও আহত হয়েছেন আরো ৩জন। আহতরা হলো নিহতের দুই ছেলে ও এক ভাই। এ রিপোর্ট লেখার সময় রবিবার বেলা ৪ টা পর্যন্ত নিহতের লাশ রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে তার বাড়িতে এসে পৌঁছায়নি। এদিকে নিহতের ভাই মোঃ মাহাফুজ বলেছেন, মরদেহের জানাযা ও সমাহিতের পর মামলা দায়ের করা হবে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের বালুর চর কুঠিপাড়া গ্রামের মরা নদী করতোয়ার দক্ষিনপাড়ে খাস জমিতে গত শুক্রবার সকাল ৮ টায় একটি ঘর তৈরীর চেষ্টা করে মাহাফুজ নামে এক ব্যক্তি। এসময় ফেরদৌস ও তার পক্ষের লোকজন প্রতিপক্ষের ওপর হামলা করে। এতে মাহাবুবার রশিদ, রবিউল ইসলাম মাহাফুজ, ও মোস্তাক আহত হন। এর মধ্যে মাহাবুবার রশিদ গুরুতর আহত হওয়ায় তাকে পাশ্ববর্তী কুন্দলে অবস্হিত সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হলে শনিবার রাত সাড়ে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

অন্যদিকে, মাহাবুবার রশিদের মৃত্যুর খবর পাওয়ায় হামলাকারী ফেরদৌস তার স্ত্রী ও ছেলে বাড়ি ছেড়ে পালিয়ে গেছে বলে জানা যায়।

এদিকে পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাশিদ কায়সার রিয়াদ গত শনিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শণ করেছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এ ব্যাপাারে জানতে চাইলে পার্বর্তীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোখলেছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষীদের আইনের আওতায় আনা হবে।