পিএসসি’র অনলাইনভিত্তিক ফরমে বেরোবি’র নাম সংযোজন

বেরোবি প্রতিনিধি : বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) এর অনলাইনভিত্তিক বাংলাদেশ সার্ভিস কমিশন (বিসিএস) এর আবেদন ফরমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নাম সংযুক্ত করা হয়েছে। আজ পিএসসির অনলাইন আবেদনপত্রে গিয়ে এটা জানা গেছে। তবে Begum Rokeya University, Rangpur এর Begum স্থলে Begam উল্লেখ করা হয়েছে। এটা অতি দ্রুত সমাধান করতে চিঠি পাঠানো হবে বলে জানিয়েছে উপাচার্য দপ্তর।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও এর ব্যক্তিগত সচিব আমিনুর রহমান জানান, গতকালই (রবিবার) পিএসসিকে বিশ্ববিদ্যালয়ের নাম তাদের অনলাইনে সংযোজনের জন্য চিঠি পাঠানো হয়। যার প্রেক্ষিতে নামটি সংযোজন করা হয়েছে। তবে নামের বানান ভুল হওয়ায় আবার পিএসসিকে জানানো হচ্ছে বলে তিনি আজ জানান।

দীর্ঘ ৬/৭ বছর পর পিএসসি’র অনলাইন বাংলাদেশ সার্ভিস কমিশন (বিসিএস) আবেদন ফরমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নাম সংযোজন করা হলো। এর আগে ‘রংপুর ইউনিভার্সিটি’ উল্লেখ থাকায় ফরম পূরণে বিব্রতকর অবস্থায় পড়েছিলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর মাধ্যমে দীর্ঘদিনের ভোগান্তি ও ক্ষোভের অবসান ঘটলো শিক্ষার্থীদের।

এ নিয়ে সম্প্রতি কয়েকটি অনলাইনে সংবাদ প্রকাশিত হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে উদ্যোগ গ্রহণ করে এবং বিপিএসসিকে চিঠি পাঠায়।

একই সাথে অন্যান্য প্রতিষ্ঠানের চাকুরির আবেদনপত্রে কবে নাগাদ নামটি সংযোজনে উদ্যোগ গ্রহণ করা হবে তা জানা যায়নি ।তবে শীঘ্রই বিশ্ববিদ্যালয় প্রশাসন এ উদ্যোগ গ্রহণ করবে বলে শিক্ষার্থীরা আশা প্রকাশ করেছেন।