পিরোজপুরের ইন্দুরকানিতে উদ্দীপনের শাখা উদ্বোধন

১৯৮৪সালে প্রতিষ্ঠার পর থেকে উদ্দীপন তার উপকারভোগীদের প্রয়োজনীয়তা ও সামাজিক চাহিদাকে অগ্রাধিকার দিয়ে কৌশলগত পরিবর্তনের মাধ্যমে অগ্রগতি অর্জন করে যাচ্ছে। উদ্দীপন বাংলাদেশের শীর্ষ দশটি বৃহত্তম বেসরকারি জাতীয় উন্নয়ন সংস্থার একটি হিসাবে বিবেচিত হয়।

বর্তমানে ৬৪টি জেলায় ৪৬৫টি উপজেলায় কার্যক্রম পরিচালনা করছে। বহু-মাত্রিক কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে অর্থনৈতিকভাবে ও সামাজিকভাবে শোষিত ও অধিকার বঞ্চিত দরিদ্র ও চরম দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ইন্দুরকানি উপজেলার চন্ডিপুর বাজারে উদ্দীপন এনজিও-এর শাখা কার্যালয় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

বুধবার (২৪ মে) বিকাল ৩টায় এক আলোচনা সভার মাধ্যমে ইন্দুরকানি উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. এম মতিউর রহমান এবং উদ্দীপন পিরোজপুর জোনের জোনাল ব্যবস্থাপক মো: মিজানুর রহমান শাখাটির শুভ উদ্বোধন ঘোষনা করেন। এ সময় আনুষ্ঠানিকভাবে প্রথম ঋণ বিতরণ কার্যক্রম শুরু হয়।

আরো উপস্থিত ছিলেন উদ্দীপন পিরোজপুর অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ কাইয়ুম হোসেন, মোঃ রুহুল আমিন বাগা ভাইস চেয়ারম্যান ইন্দুরকানি উপজেলা, মোঃ মনিরুজ্জামান সেলিম সভাপতি চন্ডিপুর ইউনিয়ন আওয়ামীলীগ, মোঃ শাকিল বাগা বিশিষ্ট ব্যবসায়ী চন্ডিপুর বাজার, তানবির আহম্মেদ শাখা ব্যবস্থাপক চন্ডিপুর শাখা, বিশ্ব অধিকারী লেঃ কমান্ডার মোয়াজ্জেম হোসেন শাখা পাড়েরহাট, বাবুল চন্দ্র সিকদার প্রোগ্রাম অফিসার কবি আহসান হাবিব শাখা পিরোজপুর, সুভাষ চন্দ্র দে সমন্বয়কারী সমৃদ্ধি কর্মসূচি পাড়েরহাট, মোঃ জাহাঙ্গীর হোসেন সমাজ উন্নয়ন কর্মকর্তা সমৃদ্ধি কর্মসূচি। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন এ,কে, আহম্মেদ ইফতেখার উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা সমৃদ্ধি কর্মসূচি পাড়েরহাট।

ইন্দুরকানি উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. এম মতিউর রহমান বলেন, উদ্দীপন আর্থ-সামাজিক ক্ষমতায়ন ও দারিদ্র বিমোচন, স্বাস্থ্য, দক্ষ উদ্যোক্তা সৃষ্টি ও মানব সম্পদ উন্নয়নে ঋণ কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন ধরনের সেবা প্রদান করে আসছে তাকে আমরা অত্যন্ত খুশি। আশাকরি এ ধরনের কার্যক্রম আমার উপজেলায়ও অব্যাহত থাকবে। আমরা সব সময় উদ্দীপন এনজিও-এর ভাল কাজের সঙ্গে থাকবো এ অঙ্গীকার করছি।’

শাখাটি পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার চন্ডিপুর বাজারে অবস্থিত। উদ্বোধনের দিনে আশেপাশের এলাকার উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, ব্যবসায়ীবৃন্দ ও এনজিওর গ্রাহকরা উপস্থিত ছিলেন। তাদের সকলকে ফ্রি ব্লাড প্রেসার, ব্লাড সুগার, ওজন পরিমাপ হেলথ চেকআপ, স্বাস্থ্য পরামর্শ প্রদানসহ উদ্দীপন প্রোব হেলথ কেয়ারের বিভন্ন সুযোগ-সুবিধার কথা তু্লে ধরেন উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার পূজা মিস্ত্রি ও মেহেদী আলম।