আজ দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন

দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ বৃহস্পতিবার। উপনির্বাচনে ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং ৮০টি ভোট কেন্দ্রের ৭৭২টি বুথে ২লক্ষ ৬১হাজার ৩শত ৯৩জন ভোটার ভোট প্রদান করবেন।

প্রতিটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে বলে উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে।উপ-নির্বাচনে মাইক প্রতিক নিয়ে মোঃ জাহিরুল ইসলাম, চশমা প্রতিক নিয়ে পরিমল কুমার রায়, বই প্রতিক নিয়ে মোঃ মোনায়েম খান, টিউবওয়েল প্রতিক নিয়ে মোঃ মাহামুদুল হাসান, তালা প্রতিক নিয়ে মোঃ লিমন সরকার এবং সতিশ চন্দ্র বর্মন উড়োজাহাজ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন উপলক্ষ্যে বুধবার সকালে ব্রিফিং শেষে প্রতিটি ভোট কেন্দ্রে দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের কাছে নির্বাচনী সামগ্রী আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক।

এদিকে নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে প্রতিটি কেন্দ্রে ৫জন পুলিশ এবং ১২জন আনসার ভিডিপি সদস্যসহ ১জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এবং ৭জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন বলে উপজেলা নির্বাচন অফিসার আঁখি সরকার জানিয়েছেন।

তিনি জানান, উপ-নির্বাচনে মোট ২লক্ষ ৬১হাজার ৩শত ৯৩জন ভোটার নির্বাচনে ভোট প্রদান করবেন। এদের মধ্যে পুরুষ ১লক্ষ ৩১হাজার ২শত ৪৪জন এবং মহিলা ১লক্ষ ৩০হাজার ১শত ৪৯।