পিরোজপুরের মঠবাড়িয়ায় একই ব্যক্তি ভোগ করেন দু’টি পদের সরকারি ভেতন ভাতা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় একই ব্যক্তি দুই পদে থেকে নিচ্ছেন সরকারি সুযোগ সুবিধা। একটি পদে নিয়মিত অফিস করলেও আরেকটি পদে অফিস না করেই নভেম্বর মাসে ৬ মাসের বেতন তুলেছেন ৯০ হাজার টাকা।

আর এই ব্যক্তি হলেন সাইফুল ইসলাম প্রিন্স। মঠবাড়িয়া উপজেলার গুলিশাখালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড লক্ষনা গ্রামের রাজা মেম্বারের পুত্র। একই সাথে দু’টি পদে প্রায় ১ বছর ধরে নিয়মিত চাকরি করে আসছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তিনি এতদিন ধরে দুই পদের সরকারি বেতন ভাতা সহ সকল সুযোগ সুবিধা ভোগ করে আসছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সাইফুল ইসলাম প্রিন্স ৩ বছর ধরে উপানুষ্ঠানিক শিক্ষা (আউট অব চিল্ড্রেন এডুকেশন) মঠবাড়িয়া উপজেলায় সুপারভাইজার হিসেবে কর্মরত আছেন। এরই মধ্যে ২০২২ সালের ফেব্রুয়ারিতে মৎস্য অধিদপ্তরের অধীন দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পে নিয়োগ পান। বেতন ভাতা পান সরকারি কোষাগার থেকে। তথ্য গোপন করে তিনি একই সাথে প্রায় এক বছর ধরে মঠবাড়িয়া উপজেলা মৎস্য অফিসে কর্মরত আছেন।

এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অলিউর রহমান জানান,একটি পদে সরকারি বেতন ভোগ করা অবস্থায় রিজাইন না দিয়ে তথ্য গোপন করে একাধিক পদে সরকারি বেতন ভাতা ভোগ করার বিষয়টি খতিয়ে দেখা হবে।বিষয়টি আইনগতভাবে সাংঘর্ষিক হলে তার বিরুদ্ধে বিধিমালা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো পিরোজপুর জেলার সহকারি পরিচালক মোঃ মাসুম জানান,বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিককে একাধিকবার ফোন দিয়েও কথা বলা সম্ভব হয়নি।