পিরোজপুরের মঠবাড়িয়ায় চাচার বিরুদ্ধে ভাইপোর চাঁদাবাজি মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নে চাচার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করেছে ভাইপো। ১৩ নভেম্বর বায়েজিদ মৃধা বাদী হয়ে মঠবাড়িয়া বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক মোঃ কামরুল আজাদ মামলাটি আমলে নিয়ে মঠবাড়িয়া থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলার পরবর্তী তারিখ ২৭ ডিসেম্বর।

বায়েজিদ মৃধা সাপলেজা গ্রামের (৪ নং ওয়ার্ড) হাবিবুর রহমান মৃধার পুত্র। অন্যদিকে মামলার ১ নং আসামি আফজাল হোসেন ধলু মৃধা ওই একই এলাকার মৃত হাসেন মৃধার পুত্র।বাদী ও আসামী পরষ্পর চাচা ভাতিজা।

জানা গেছে, সাপলেজা মৌজার (আলিস্যার মোড়) ৫৫১ নং খতিয়ানের ৫৪১ নং দাগ থেকে হাবিবুর রহমান মৃধা স্থানীয় ওবায়দুল ইসলামের নিকট ২ শতাংশ জমি বিক্রয় করেন। এরপর সেখানে ওবায়দুল ইসলাম ক্রয় সূত্রে মালিক হওয়ার একটি সাইনবোর্ড টানিয়ে দেয়। লিটন মৃধা এবং আনোয়ার মৃধা সাইনবোর্ডটি ৫ ডিসেম্বর সন্ধ্যায় ভেঙে ফেলে। ভাঙার দৃশ্য ভিডিওতে সংরক্ষিত আছে। লিটন মৃধা আফজাল হোসেন ধলু মৃধার পুত্র এবং মামলার ২ নং আসামী।

মামলায় উল্লেখ করা হয়, হাবিবুর রহমান মৃধার বিক্রিত ওই জমিতে বর্তমান মালিক বিল্ডিং করতে চাইলে ৭ দিনের মধ্যে আসামিদের ৪ লক্ষ টাকা চাঁদা দিতে হবে। অন্যথায় কোন প্রকার দখল বা কাজ করতে দিবে না আসামীরা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ মিরাজ মিয়া জানান, বিরোধীয় ওই জমি ইতোপূর্বে হাবিবুর রহমান মৃধার দখলে ছিল। অজ্ঞাত কারনে ধলু মৃধা ও লিটন মৃধা ওই জমি এখন দখল করতে চায়। এ নিয়ে মামলা মোকদ্দমা সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে আফজাল হোসেন ধলু মৃধাকে একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায়নি।