প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২ জুন দৈনিক যুগান্তর পত্রিকার অনলাইন সংস্করণে ‘তালা ভেঙে দখল করা ইউনিয়ন পরিষদ ছেড়ে দিলেন সেই নারী’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার লক্ষণা গ্রামের আনোয়ার হোসেন জমাদ্দারের কন্যা নিপা বেগম।

প্রতিবাদ লিপিতে তিনি উল্লেখ করেন, ১০ নং হলতা গুলিশাখালী ইউনিয়ন পরিষদটি গুলিশাখালী বাজারে অবস্হিত।উক্ত ইউনিয়ন পরিষদের নামে টিয়ারখালী বাজারে যে সাব – অফিসের কথা বলা হয়েছে তার নিজস্ব কোন জমি নেই। টিয়ারখালী বাজারস্থ খতিয়ান নং-৮২৩ দাগ নং-৬৯৪ তফসিলভুক্ত আমাদের জমিতে থাকা ভবনের একটি কক্ষ স্হানীয় ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো আমাদের নিকট থেকে অনুমতি সাপেক্ষে এলাকার শালিস ব্যবস্হার জন্য ব্যবহার করতে থাকে। একপর্যায়ে কিছুদিন পর আমাদের কিছু না জানিয়েই ওই ভবনের সংস্কার কাজ শুরু করে। এতে আমাদের সন্দেহ হয়।আমরা কাজ বন্ধ করতে বাধা প্রদান করি, থানায় লিখিত অভিযোগ দেই এবং ভবনটি পুনরায় আমাদের আয়ত্বে রাখার চেষ্টা করি। তালা ভেঙে দখল করা আবার ঘর ছেড়ে দেওয়ার কোন প্রশ্নই আসে না।সম্প্রতী স্থানীয় গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গের অনুরোধে অত্র এলাকায় ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য সাময়িকভাবে ওই ভবনের একটি কক্ষের চাবি ইউপি চেয়ারম্যানকে দেওয়া হয়েছে। চাবি দেওয়ার সময় আমার বক্তব্য ভিডিওতে সংরক্ষিত আছে। অনলাইন সংস্করণের ওই নিউজে পুরো ভবনটির চাবি স্বেচ্ছায় দিয়ে দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে যা সঠিক নয়। আমাদের বিরুদ্ধে একটি মহল সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে সংবাদটি প্রকাশ করেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ক্রয় সূত্রে ও দেওয়ানী আদালতে ২৩/৯৬ নং মোকদ্দমার রায় ও চুড়ান্ত ডিক্রী মূলে ৮২৩ নং- খতিয়ানের ৬৯৪/৬৯৬ নং দাগের (৩২+০৭+৫+৫।।)=৪৯। শতাংশ জমির মালিকগনের নাম: (১) মোঃ আনোয়ার হোসেন (২) মোঃ দেলোয়ার হোসেন (৩) মোঃ জাকির হোসেন (৪) মোঃ আবুল হোসেন (৫) মোসাঃ খাদিজা বেগম (৬) মোসাঃ পারুল বেগম ((৭) মোসাঃ তহমীনা বেগম (৮) মোসাঃ হোসনেয়ারা হক (৯) মোসাঃ মেরী বেগম (১০) মোসাঃ লাভলী বেগম সর্ব পিং- মৃত. হাসমত আলী জমাদ্দার সাং- লক্ষ্মণা পোঃ টিয়ারখালী উপজেলাঃমঠবাড়িয়া জেলাঃ পিরোজপুর।