প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন বুধবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বুধবার সংবাদ সম্মেলনে আসছেন।

সৌদি আরবে ‘গালফ শিল্ড-১’ শীর্ষক যৌথ সামরিক মহড়ার সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ, যুক্তরাজ্যে কমনওয়েলথ সম্মেলন এবং অস্ট্রেলিয়ায় গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলন শেষে প্রধানমন্ত্রী এই সংবাদ সম্মেলনে আসছেন।

আজ সোমবার বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের বরাত দিয়ে উল্লেখ করা হয়েছে, ‘আগামী বুধবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ আল-জুবাইলে ‘গালফ শিল্ড-১’ শীর্ষক একটি যৌথ সামরিক মহড়ার সমাপনী কুচকাওয়াজে যোগ দিতে ১৫ ও ১৬ এপ্রিল সৌদি আরব সফর করেন।

সেখান থেকে শেখ হাসিনা যুক্তরাজ্যে যান। ১৯ এপ্রিল কমনওয়েলথ সরকারপ্রধানদের বৈঠকের (সিএইচওজিএম) আনুষ্ঠানিক উদ্বোধন এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেন।

এরপর গত ২৭ এপ্রিল শেখ হাসিনা অস্ট্রেলিয়া সফরে যান। সেখানে তিনি সিডনি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) ‘গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮’ গ্রহণ করেন এবং সেখানে অনুষ্ঠিত প্রীতিভোজে যোগ দেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক ‘গ্লোবাল সামিট অব উইমেন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশে নারীশিক্ষা এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে নেতৃস্থানীয় ভূমিকার জন্য এই সম্মাননায় ভূষিত করে।