ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে

ফরিদপুরের আলোচিত সহিংস তাণ্ডবের মামলায় সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মাতুব্বরকে (৪৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৭ আগস্ট) দুপুর ১২টার দিকে ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তরুণ বাছাড় এ আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, আসামি মো. আসাদুজ্জামান মাতুব্বর আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। এসময় বিচারক তরুণ বাছাড় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ মামলায় তিনি আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। জামিন শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে।

গত ২০২১ সালের ৫ এপ্রিল ফরিদপুরের সালথায় করোনা মোকাবিলায় লকডাউন কার্যকরকে কেন্দ্র করে সন্ধ্যায় সহিংসতায় উপজেলা পরিষদ, থানা, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবন, উপজেলা কৃষি অফিস, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা চেয়ারম্যানের বাসভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনায় পুলিশ সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামানসহ ৪৮৮ জনকে অভিযুক্ত করে ফরিদপুরের আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে। এ মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর বুধবার (১৭ আগস্ট) ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তিনি। পরে আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।