ফুল সজ্জিত গাড়িতে চড়ে বিদায় পুলিশ কর্মকর্তার

ফুল সজ্জিত গাড়িতে ও সহকর্মীদের ভালোবাসার মধ্যে দিয়ে দীর্ঘ ২৮ বছরের কর্মজীবন থেকে অবসরে গেলেন দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশের উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ।

আজ মঙ্গলবার সকালে এমন আয়োজনের মধ্যে দিয়ে তাকে বিদায় জানান ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিনসহ পুলিশের সদস্যরা।

বিদায়ের আগে এসআই আবুল কালাম আজাদের গলায় ফুলের মালা পরিয়ে দেন ওসি আজিম উদ্দিন এবং ওসি (তদন্ত) মমিনুল ইসলাম। পরে হাতে ফুলের তোড়া ও উপহার সামগ্রী তুলে দেন থানা পুলিশের অন্যান্য অফিসাররা।

শেষ মুহূর্তে ফুল দিয়ে সজ্জিত থানা পুলিশের গাড়িতে করে তাকে বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছিয়ে দেন ওসি আজিম উদ্দিন। এরপর সে একটি মাইক্রোতে করে সে তার বাড়ি ফরিদপুরের উদ্দেশে রওয়ানা হন।

বিদায় নেওয়ার মুহূর্তে বিদায়ী উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ বলেন, চাকরিতে যোগদানের আগে প্রতিটি পুলিশ সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। কিন্তু অবসরের বিদায় বেলায় তেমন কোন আনুষ্ঠানিকতা থাকে না।

তবে আমার ইচ্ছা অনুযায়ী দিনাজপুরের এসপি এবং ঘোড়াঘাট থানার ওসি স্যার শেষ ইচ্ছাটি পূরণ করেছে। আমি চাই পুলিশের প্রতিটি সদস্যকে এভাবেই বিদায় জানানো হোক।
এ সময় উপস্থিত ছিলেন এসআই জিয়াউর রহমান, দুলু মিয়া, ফারুকুজ্জামান, ফজলার রশিদ, এএসআই জামান, মঞ্জুরুল, ভোলানাথ, মালেক ও আসমা খাতুনসহ ঘোড়াঘাট থানা পুলিশের অন্যান্য সদস্যরা।