বগুড়ার শিবগঞ্জের চন্দনপুর ইউনাইটেড দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে তুলকালাম কান্ড

বগুড়ার শিবগঞ্জে প্রধান শিক্ষককে জিম্মি করে এডহক কমিটির তালিকা বোর্ডে প্রেরণের অভিযোগ উঠছে সাবেক এডহক কমিটির সভাপতি তাইফুল ইসলাম আপেলের বিরুদ্ধে। বোর্ডে সভাপতির তালিকায় আটমূল ইউপি চেয়ারম্যান বেলাল হোসেনের নাম প্রেরণ করা হলেও কৌশলে তাইফুল প্রধান শিক্ষককে জিম্মি করে এমন তুলকালাম কান্ড ঘটিয়েছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার আটমূল ইউনিয়নের চন্দনপুর ইউনাইটেড দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে। এডহক কমিটি বাতিলের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান বরাবর আবেদন পাঠানো হয়েছে মর্মে প্রধান শিক্ষক নিশ্চিত করেন।

প্রধান শিক্ষক মোজহারুল হাসান বলেন, চন্দনপুর গ্রামের গ্রামের মৃত: আফজাল হোসেনের ছেলে তাইফুল ইসলামসহ তার লোকজন প্রধান শিক্ষককে প্রাণের হুমকি প্রদান করে এডহক কমিটির কাগজপত্রাদিতে সাক্ষর করতে বাধ্য করে। এমনকি সাবেক এডহক কমিটির সভাপতি পুনরায় এডহক কমিটিতে থাকার জন্য কৌশলে বোর্ডে তার নাম প্রেরণ করে।

অথচ ওই বিদ্যালয়ের এডহক কমিটিতে যে তিন জনের নাম প্রেরণ করা হয়ছে চেয়ারম্যান বেলাল হোসেনসহ তিন জনের নাম। কিন্তু তাইফুল চালাকী করে তার নাম বোর্ডে প্রেরণ করছে। এই এডহক কমিটি বাতিলের জন্য আমি রাজশাহী বোর্ডে অভিযোগ পত্র প্রেরণ করেছি।
এডহক কমিটিতে তাইফুলের নাম আসায় গতকাল রোববার বেলাল হোসেন ওই প্রধান শিক্ষককে ভাইয়েরপুকুরস্থ পরিষদ কার্যালয়ে ডেকে পাঠালে মুহুর্তের মধ্যে লোকজন জড় হয় হৈ হুল্লর করতে থাকে।

এব্যাপারে বেলাল হোসেন বলেন, ওই বিদ্যালয়ের এডহক কমিটিতে আমার নামসহ তিন জনের নাম প্রেরণ করা হয়েছে। কিন্তু আমার নাম বা প্রেরিত নামের তালিকা অনুযায়ী এডহক কমিটি পাস না হয়ে কিভাবে তাইফুলের নাম আসলো তা শোনার জন্য প্রধান শিক্ষককে পরিষদে ডেকে নিয়েছি মাত্র। তাকে জোরপূর্বক তুলে আনা হয়নি।

এ বিষয়ে তাইফুলের সাথে মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করলে সে ফোন রিসিভ করেনি।