বঙ্গোপসাগরে ডাকাতের গুলিতে আহত ১, নিখোঁজ ৯ জেলে

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে একটি মাছধরা ট্রলারে ডাকাতির ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে খোকন (৪২) নামের এক জেলে। এসময় নিখোঁজ হয়েছেন আরো ৯ জন। এছাড়া একই ঘটনায় কুপিয়ে জখম করা হয়েছে মধু (৩০) নামের আরও এক জেলেকে।

রোববার (১৯ ফেব্রুয়ারী) রাত দুইটার দিকে বঙ্গোসাগরের সোনারচর সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিখোঁজ জেলেদের বাড়ি বরগুনা জেলার তালতলী ও নলী এলাকায়। আহত দুই জেলে বর্তমানে পাথরঘাটা হাসপাতালে চিকিৎসাধীন।

ক্ষতিগ্রস্থ ট্রলার মালিক মনির হোসেন জানান, তার এফবি ভাই ভাই নামের ট্রলারটি শনিবার বিকালে মহিপুর বন্দর থেকে ১৮ জেলে সহ বঙ্গোপসাগরে মৎস্য শিকারে যাত্রা করে। পথিমধ্যে রাত দুইটার দিকে সোনার চর সংলগ্ন এলাকায় পৌঁছালে ডাকাতরা গুলি ছুড়ে ট্রলারে উঠে নিয়ন্ত্রন নেয়।

এসময় ৯ জেলে তাদের জীবন রক্ষায় সাগরে ঝাঁপিয়ে পড়ে। গুলিবিদ্ধ হয় ১ জেলে এবং কুপিয়ে জখম করে আরো ১ জেলেকে । বাকি জেলেদের ট্রলারের ডোপে (মাছ রাখার স্থান) আটকে নির্যাতন করে ট্রলারের সবকিছু নিয়ে যায়। পরে অপর দুটি ট্রলারের জেলেরা আহত জেলেদের উদ্ধার কওে তীরে নিয়ে আসে।

কুয়াকাটা-আলীপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, দীর্ঘদিন বঙ্গোপসাগর জলদস্যু মুক্ত ছিলো। ফের তারা মাথাচারা দিয়ে উঠছে। এসব জলদস্যুরে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসার অনুরোধ জানান তিনি।

মহিপুর থানার ওসি আবুল খায়ের জানান, এঘটনা আমাদের এরিয়ার মধ্যে না। তারপর খোজ খবর নিয়ে দেখা হচ্ছে।