সরকার স্বাস্থ্যসেবা জনগনের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছে’-হুইপ মাহাবুব আরা গিনি

জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি (এমপি) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্বাস্থ্য সেবা জনগনের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছে। তিনি বলেন, এখন দেশের প্রতিটি উপজেলায় আছে উপজেলা স্বাস্থ্যকেন্দ্র। প্রায় প্রতিটি ইউনিয়নে একটি করে সরকারি প্রাথমিক স্বাস্থ্য সেবাকেন্দ্র আছে। সারা দেশে প্রায় ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক মানুষের দোরগোড়ায় নিয়ে গেছে প্রাথমিক স্বাস্থ্যসেবা।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধিনে মমতা প্রকল্পের আওতায় মঙ্গলবার (২৬ জুলাই) গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নে উপ-স্বাস্থ্য সেবা কেন্দ্রে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা ও নরমাল ডেলিভেরি সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হুইপ বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য সরকার নানমুখী পদক্ষেপ গ্রহন করেছে। আগামীতে জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হাসপাতালগুলোতে চিকিৎসা সরঞ্জামাদিসহ চিকিৎসক ও অন্যন্য জনবল বাড়ানো হবে।

এসময় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক মো. সাইফুল ইসলাম, গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শরীফুল আলম, বল্লমঝাড় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. জুলফিকার রহমানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ অনেকে উপস্থিত ছিলেন।