বশেমুরবিপ্রবি’তে নানা আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকীতে শেখ রাসেল দিবস ২০২২ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বিশ্বদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি, কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল, কুইজ ও শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আজ (১৮ অক্টোবর) সকাল ১০.৩০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশ্বদ্যালয় চত্বরে বৃক্ষরোপণের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়। বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, ডিনবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ ও কর্মচারী সমিতি। বেলা ১১.০০ টায় প্রশাসনিক ভবনের সামনে কেক কাটা কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শেখ রাসেল ও জাতির পিতাসহ ১৫ আগস্ট ১৯৭৫ সালে নির্মমভাবে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সিনিয়র ইমাম মুফতী আব্দুল্লাহ আল মামুন। বিকেলে বিশ্ববিদ্যালয়ের মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

বিকাল ৪.০০টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া শেখ রাসেল দিবস উপলক্ষে শেখ রাসেল হল বৃক্ষরোপণ, আলোচনা সভা, দোয়া মাহফিল, পথ শিশুদের উন্নত খাবার পরিবেশন, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানসমূহে বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।