বশেমুরবিপ্রবিতে মাদক বিরোধী র‍্যালী ও সেমিনার অনুষ্ঠিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) তে মাদক বিরোধী সংগঠন উপলব্ধির আয়োজনে মাদক বিরোধী র‍্যালী ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে র‍্যালির মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। উক্ত র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

এসময় র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয় সেমিনার কক্ষে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বক্তারা মাদক বিরোধী দিক নির্দেশনামূলক এবং উপদেশূলক বক্তব্য দেন।

সেমিনারের বিশেষ অতিথি, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন “তোমাদের দিকেই দেশ তাকিয়ে আছে, তোমরা মাদক ছাড়। বিষয়টা হচ্ছে একজন মাদকসেবিকে কিন্তু কেউ বিশ্বাস করে না। এখানে বিভিন্ন বিভাগের শিক্ষার্থী দেখতে পাচ্ছি সবাই যার যার দিক থেকে দেশের কর্ণধার হবে। সবাইকে বলে রাখি আমাদের বিশ্ববিদ্যালয়ে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষিত হয়েছে।

এছাড়া বিশেষ অতিথি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, গোপালগঞ্জ জেলা কার্যালয়ের পরিদর্শক বিমল চন্দ্র বিশ্বাস বলেন, আমাদের মনকে যদি আটকাতে পারি তাহলে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের দরকারই পড়বে না। আর পালানোর উপায় নেই এখন থেকে জীবনের প্রতিটি ক্ষেত্রেই ডোপ টেস্ট দরকার হবে।

প্রধান আলোচক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এস কে ইফতেখার মোহাম্মদ উমায়ের সেমিনারে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য শেষে মাদক বিরোধী শপথবাক্য পাঠ করান।

উল্লেখ্য উপলব্ধি বিশ্ববিদ্যালয়ের মাদকের বিরুদ্ধে যুদ্ধ করা মাদক বিরোধী একমাত্র সংগঠন।