বাগেরহাটের শরণখোলায় দরিদ্র ময়না বেগম তিন কন্যার জন্ম দিয়ে বিপাকে

বাগেরহাটের শরণখোলায় একসাথে তিন কন্যা শিশুর জন্ম দিয়ে বিপাকে পড়েছেন হতদরিদ্র ময়না বেগম (৩৫)। স্বামী পরিত্যক্তা ময়না বেগমের দরিদ্র পরিবারে দুই ছেলে মেয়ে থাকার পরেও এক সঙ্গে তিন কন্যার জন্ম হওয়ায় তার স্বজনরা চিন্তিত।

শনিবার (২৫ ফেব্রুয়ারি ) উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামের মৃত ছায়েদ তালুকদারের মেয়ে ময়না বেগম (স্বামী জামাল হাওলাদার) প্রসব বেদনা নিয়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। রবিবার সকাল ৯টায় হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে তিন কন্যা শিশুর জন্ম দেয়। বর্তমানে মা ও তিন কন্যা সুস্থ আছে। তবে শিশুদের ওজন কম ও ইনফেকশন হওয়ার সম্ভাবনা থাকায় বেবি হোমে পাঠানোর কথা বলছেন চিকিৎসকরা।

ময়না বেগমের মাতা পিয়ারা বেগম (৬৫) বলেন,আমি ভিক্ষা করে খাই । মেয়ের গর্ভের বয়স যখন ৫ মাস তখন ওর জামাই চলে যায় । সেই থেকে অসুস্থ মেয়েকে ও দুই নাতি নিয়ে কোনো রকম খেয়ে না খেয়ে থাকি। এখন একসাথে তিন কন্যা (নাতনি) হয়েছে । কিভাবে ওদের বড় করবো চিন্তায় আছি ।

শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা মুন্নি আক্তার বলেন,শনিবার ময়না বেগমকে নিয়ে হাসপাতালে এলে আমরা পরিক্ষা করে দেখি তিনটা বাচ্চা রয়েছে পেটে। রোববার সকালে নরমাল ডেলিভারি করে তিনটি কন্যা শিশু প্রসব করাই। বর্তমানে মা ও শিশুরা ভালো আছে।

শরণখোলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রিয় গোপাল বিশ্বাস বলেন, হাসপাতালে তিনটা বাচ্চার ডেলিভারি হয়েছে। ওদের ওজন কম থাকায় ইনফেকশনের ঝুঁকি আছে, এজন্য বাচ্চা ইনকিউবেটরে পাঠানো হয়েছে, বাচ্চার মা সুস্থ আছে।