মেধা যোগ্যতা ও দক্ষতায় পুলিশে নিয়োগ দেওয়া হবে : সাতক্ষীরা পুলিশ সুপার

সাতক্ষীরা জেলায় ট্রেইনি রিকুট কনস্টেবল পদে নিয়োগের লক্ষ্যে সাতক্ষীরা পুলিশ সুপার প্রেসব্রিফিং করেছেন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকালে সাতক্ষীরা পুলিশ লাইন্স ড্রিল শেডে প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বলেন, আগামীকাল (২৭ ফেব্রুয়ারি) সোমবার থেকে পুলিশে ট্রেনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ কার্যক্রম শুরু হবে। এপর্যন্ত প্রায় ছয় হাজার চাকরি প্রার্থী আবেদন করেছেন। এরমধ্যে ২ হাজার ৬৪৯ জন যোগ্য বিবেচিত হয়েছেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে কোন প্রকার আর্থিক লেন দেন না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিয়োগ হবে সম্পূর্ণ স্বচ্ছ প্রক্রিয়ায়।

আইজিপি, ডিআইজি ও জেলা পুলিশের কার্যালয় থেকে মনোনিত কর্মকর্তারা সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবেন। এখানে কোনো প্রকার তদবীর বা আর্থিক লেনদেনের সুযোগ নেই। কোন মাধ্যম, দালাল, বাটপারের খপ্পরে না পড়ার আহ্বান জানিয়ে পুলিশ সুপার আরো বলেন, যদি পুলিশের কোনো সদস্যও এধরনের লেনদেনে জড়িত থাকেন, তার বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। আর কেউ যদি কোন দালালকে ধরিয়ে দিতে পারেন তাকে পুরস্কৃত করা হবে।

সাংবাদিকদের লেখনির মাধ্যমে সকলকে সচেতন করার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, সাতক্ষীরা জেলায় মোট ৭৬ জনকে নিয়োগ দেওয়া হবে। এরমধ্যে ৬৫ জন পুরুষ ও ১১ জন নারী রয়েছেন।