বাবরের স্ত্রীর মিছিলে আ’লীগ-পুলিশের বাধা, গুলিবর্ষণ

নেত্রকোনা-৩ আসনের বিএনপি প্রার্থী সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণীর নির্বাচনী মিছিলে বাধা দেয়াকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় মদন উপজেলায় এ ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে সংঘর্ষের সৃষ্টি হয়।

একপর্যায়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পুলিশ ৫০ থেকে ৬০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় আতংকে বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়।

স্থানীয় লোকজন জানায়, শনিবার সন্ধ্যার পরপরই বিএনপি প্রার্থী তাহমিনা জামান নির্বাচনী প্রচারণা শেষে মিছিল নিয়ে মদন বৈশ্য বাড়ির ঘাট সড়কে পৌঁছলে পুলিশ মিছিল বন্ধ করার জন্য বলে। কিন্তু এতে কোনো কাজ না হওয়ায় পুলিশ মিছিলে বাধা দেয়।

এ সময় উত্তেজনা সৃষ্টি হয় এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা এই খবর পেয়ে ঘটনাস্থলে আসলে উভয়পক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। ধাওয়া-পাল্টাধাওয়া হয়।

এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে বলে জানায় পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৫০ থেকে ৬০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। বেশকিছু বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।