বাবাকে দেখতে যুক্তরাজ্য থেকে পাকিস্তানে ইমরান খানের দুই ছেলে

বাবা ইমরান খানকে দেখতে যুক্তরাজ্য থেকে পাকিস্তানে পৌঁছেছেন তার দুই ছেলে কাসিম ও সুলেমান।

স্থানীয় সময় (১০ নভেম্বর) বৃহস্পতিবার তারা দুজন লাহোরে পৌঁছান। ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) লাহোর ইউনিট এক টুইটে তাদের লাহোর আসার বিষয়টি নিশ্চিত করেছে। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

কাসিম ও সুলেমান ইমরান খান ও জেমিমা গোল্ডস্মিথের সন্তান। তারা দুজনই লন্ডনে মায়ের সঙ্গে বসবাস করেন। ইমরান খানের সঙ্গে ২০০৪ সালে জেমিমার বিচ্ছেদ হয়।
পিটিআইয়ের ‘হাকিকি আজাদি’ লংমার্চে অংশ নিতে গিয়ে পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে পায়ে গুলিবিদ্ধ হন ইমরান খান। তার আহত হওয়ার সংবাদ শুনেই তার দুই ছেলে লাহোরে এসেছেন বাবার সঙ্গে দেখা করতে।

প্রাদেশিক মন্ত্রী মিঞা আসলাম ইকবাল কাসিম ও সুলেমানকে লাহোর বিমানবন্দরে অভ্যর্থনা জানান। পরে সেখান থেকে তারা তাদের বাবাকে দেখতে জামান পার্কের উদ্দেশে রওনা হন। এর আগে তারা দুজন পাকিস্তানে এসেছিলেন ৬ বছর আগে ২০১৬ সালে।

পিটিআই চেয়ারম্যান ইমরান খান তার মায়ের নামে গড়ে তোলা শওকত খানম হাসপাতালে চিকিৎসা নেন। সেখান থেকে তাকে ছাড়পত্র দেওয়ার পর থেকেই ইমরান খান জামান পার্কের বাসভবনে অবস্থান করছেন।

এদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলা ঠেকিয়ে দেওয়া তরুণকে ‘হিরো’ অভিহিত করেছেন তার সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ওই তরুণের ছবি পোস্ট করে ইমরানের সাবেক স্ত্রী লেখেন, ‘তার ছেলেদের পক্ষ থেকে সমাবেশে অংশ নেওয়া এই বীরপুরুষকে ধন্যবাদ, যিনি হামলাকারী ঠেকিয়ে দিয়েছেন।’