বিএনপি-জামায়াত গুমের ঘটনা ঘটাচ্ছে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি-জামায়াত এখনো রক্তের হলিখেলা খেলছে। ৯ বছর আন্দোলন এবং রাজনীতির মাঠে ব্যর্থ হয়ে তারাই দেশের গুমের ঘটনা ঘটাচ্ছে। তাদের একজন সুইডেনে বসে কিলিং গ্রুপ নিয়ন্ত্রণ করছে। তার নাম নাহিদ। এরাই আবার গুম-খুনের কথা বলে। গুমের নাটক তারাই সাজায়, আবার তারাই গুমের অভিযোগ দিতে দ্বিধা করে না।

রোববার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি আয়োজিত বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের খণ্ড চিত্র প্রদশর্নী ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেশে হঠাৎ হঠাৎ বিভিন্ন জায়গায় লাশ পড়ে থাকে। স্বাধীনতার ৪৬ বছর পরও খুনের ঘটনা দেখছি।

অনেকেই গুম হয়ে ফিরে আসছেন উল্লেখ করে তিনি বলেন, এই এলাকার মাহফুজ বাবু ফিরে আসেনি? যারা ভিকটিম তাদের মুখে যে বর্ণনা তার পর আর কোনো বক্তব্য দেয়ার কিছু থাকে না। বঙ্গবন্ধুর কন্যা আপনাদের পাশে আছে, থাকবে। শেখ হাসিনা বিপন্ন মানবতার বাতিঘর।

তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশে মানবিকতাকে অপমান করেছে, হিংস্র দানবতার মাধ্যমে। তারা দেশের মানুষকে পুড়িয়ে মেরেছে, তারা কোন মুখে দেশের মানুষের কাছে ভোট চায়। ২০১৮ সালে সাম্প্রদায়িকতা পরাজয়ের বছর। তাদের পরাজয় হবেই।

আওয়ামী লীগের এই নেতা বলেন, তারা গণতন্ত্রের মুখোশ পরে আছে। তাদের মুখোশ জাতির সামনে উম্মোচন করতে হবে। বিএনপির-জামায়াতের নেতৃত্বে সাম্প্রদায়িক অপশক্তিকে রুখতে হবে। আবার তাদের পরাজিত করে শেখ হাসিনার নেতৃত্বকে ক্ষমতায় আনতে হবে। বিএনপি-জামায়াতের এই বর্বরতাকে তুলে ধরে এদের মুখোশ উম্মোচন করতে হবে।

কাদেরের বক্তব্যের আগে বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রস ও নৈরাজ্যের ভিডিও এবং স্থির চিত্র প্রদর্শন করা হয়।

এ সময় ২০১৪ যারা এসব ঘটনায় ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের মধ্যে কয়েকজন বক্তব্য দেন।

ওবায়দুল কাদের ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে অর্থ প্রদান করেন। সেই সাথে তাদের সার্বিক সহায়তার আশ্বাস দেন।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা, প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ প্রমুখ।