বিএনপি নেতা গয়েশ্বরকে রাস্তায় ফেলে পেটালো পুলিশ (ভিডিও)

ঢাকার প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর পুলিশের বাধার পর বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে। এরই অংশ হিসেবে ধোলাইখাল থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায়কে আটক করেছে পুলিশ।

একটি ভিডিওতে দেখা যায়- কর্মীদের ঢাল হয়ে দাঁড়িয়ে আছেন গয়েশ্বর। এ সময় তিনি তার দলের নেতাকর্মীদের সংযত করার চেষ্টা করছিলেন। এরপর পুলিশ গিয়ে তাকে আটকের চেষ্টা করে। তবে গয়েশ্বরকে ছাড়তে চাচ্ছিল না কর্মীরা। তাই তাদের আলাদা করতে গয়েশ্বরসহ কর্মীদের লাঠি দিয়ে পেটাতে থাকে পুলিশ। এ সময় কর্মীরা তাকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। গয়েশ্বর পুলিশের লাঠির আঘাতে রাস্তায় পড়ে যান। তিনি পড়ে যাওয়ার পরও কয়েকজন পুলিশ সদস্য গয়েশ্বরকে পেটাতেই থাকেন। পরে একজন পুলিশ কর্মকর্তা এসে পুলিশ সদস্যদের নিবৃত্ত করেন। এ সময় গয়েশ্বরের মাথা থেকে রক্ত ঝরতে দেখা গেছে।

গয়েশ্বর ছাড়াও এখন পর্যন্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদসহ বেশ কয়েকজন নেতাকর্মী আটক হয়েছেন।

গয়েশ্বরকে পেটানের যে বর্ণনা দিলেন প্রত্যক্ষদর্শীরা
রাজধানীর ধোলাইখালে আজ শনিবার বিএনপির অবস্থান কর্মসূচিতে হামলা করেছে পুলিশ। এর পর কয়েক দফা সংঘর্ষ চলে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে রাস্তায় ফেলে দিয়ে সাপ পেটানোর মতো করেপেটানো হয়েছে বলে উপস্থিত নেতাকর্মীরা দাবি করেছেন। তারা অভিযোগ করেন, প্রথমে ধরে নিয়ে এসে পেটানো হয়। এর পর রাস্তায় পড়ে গেলে সেখানে সাপের মতো পেটানো হয়।

সরজমিন দেখা গেছে, সংঘর্ষ চলাকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ বেশ কয়েকজন নেতাকর্মী একটি ভবনের নিচে আশ্রয় নেন। সেখান থেকে তাদের বের করে নিয়ে আসে পুলিশ। তাদের ঘিরে রাখেন পুলিশ সদস্যরা। এর পর বেশ কয়েকজন পুলিশ সদস্য এসে আটক থাকা বিএনপির নেতা গয়েশ্বর চন্দ্র রায়কে লাঠিপেটা শুরু করে।

এতে বিএনপি নেতা আব্দুস সালাম আজাদসহ আটক থাকা নেতারা গয়েশ্বর চন্দ্র রায়কে মার থেকে রক্ষা করতে আসেন। পুলিশ সদস্যরা তাদেরও লাঠিপেটা করে। এক পর্যায়ে বিএনপির সিনিয়র নেতা গয়েশ্বর চন্দ্র রায় লুটিয়ে রাস্তায় পড়লেও কয়েজন পুলিশ সদস্য মারতেই থাকেন। তখন অন্য কয়েকজন পুলিশ সদস্য বাধা দেয়। এর পর গয়েশ্বর চন্দ্রকে গাড়িতে তুলে নিয়ে যায় পুলিশ।

রাজধানী ঢাকার ধোলাইখালে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে এদিন ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া- পাল্টা ধাওয়া হয়েছে। কয়েকটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। পুলিশের গুলিতে বিএনপির অন্তত ছয়জন নেতাকর্মী আহত হয়েছেন।

সংগৃহীত ভিডিও দেখতে এখানে ক্লিক করুন