বিশ্বকাপ জয়ের উল্লাসে আর্জেন্টিনায় সরকারি ছুটি ঘোষনা

বিশ্বকাপ জয়ের উল্লসে দেশটির সরকার ১ দিনের সরকারি ছুটি ঘোষনা করেছে। কাতারের লুসাইল স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর এক ফাইনাল ম্যাচ জয় করে ইতিহাস গড়লো লিওনেল মেসিরা। ৩৬ বছরের এই আক্ষেপ ঘুচিয়ে আজ তারা শিরোপা নিয়ে দেশে ফিরেছে। এমন দিনে তো ঘরে কিংবা অফিসে থাকা যায় না, তাই এ দিন সরকারি ছুটি ঘোষণা করেছে দেশটির সরকার।

৩৬ বছর, অর্থাৎ তিনটি যুগ অপেক্ষা করতে হয়েছে আর্জেন্টাইন সমর্থকদের। শিরোপা তো শুধুমাত্র আর একটি দলের নয়। বরং একটি দেশের, একদল মানুষের, যারা মাঠের বাহিরে থাকে। তাই তো শিরোপা উৎসবে সকলেই একসাথে রাস্তায় নেমে আসে এবং আনন্দ উল্লাস করে।

আজ বেলা ১২টায় স্কালোনি দল শিরোপা নিয়ে বিমানবন্দরে পা রেখেছে। যেখানে তারা ছাদ খোলা বাসে দেশের মানুষের সঙ্গে আনন্দে মেতে উঠছে। এমন দিনে কেইবা চায় ঘরে বসে থাকতে, অফিস কিংবা স্কুল, কলেজেই বা কে যেতে চায়। সেই অনুভূতি তো প্রেসিডেন্টের নিজেরও আছে।

তাই প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ আর্জেন্টিনায় আজ সাধারণ ছুটি ঘোষণা করেছেন। যাতে সমগ্র আর্জেন্টিনা মেসিদের সাথে আজকের দিনটি আনন্দে কাটাতে পারে।

ইতিমধ্যে আর্জেন্টিনার রাস্তায় নেমেছে লাখো মানুষের ঢল। গায়ে আকাশী–নীল জার্সি, সাথে পতাকা। ওপর থেকে দেখলে মনে হবে আকাশী–নীলের স্রোত বয়ে চলেছে রাস্তা দিয়ে। যারা আনন্দ উল্লাসে মেতে আছেন, তারা গাইছেন , নাচছেন তাদের মুখ শুধু শোনা যাচ্ছে—ভামোস আর্জেন্টিনা (এগিয়ে যাও আর্জেন্টিনা)।