‘বিশ্বজয়’ করে দেশে ফিরলেন মানুষী

বিশ্বকে তাক লাগিয়ে ২১ বছর বয়সে বিশ্ব সুন্দরী মুকুট ছিনিয়ে আনলেন ভারতের মানুষী চিল্লার। রোববার সকালে তিনি দেশে ফিরেছেন। মুম্বাই বিমানবন্দরে পা রাখতেই তাঁকে ঘিরে উপচে পড়ল মানুষের ভিড়। দেওয়া হলো রাজকীয় সংবর্ধনা। টুইট করে সবাইকে ধন্যবাদ জানাতেও ভোলেননি মানুষী।

এর আগে ১৯৯৮ সালে ঐশ্বর্য রাই, ১৯৯৯ সালে লারা দত্ত ও শেষবার ২০০০ সালে ভারত থেকে মিস ওয়ার্ল্ডের শিরোপা জিতেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। তারপর দীর্ঘ ১৭ বছর খরা কাটিয়ে হরিয়ানার ২১ বছরের তরুণী মানুষী চিল্লারের হাত ধরে ফের একবার মিস ওয়ার্ল্ডের মুকুট এল ভারতে।

মানুষী একজন বিপিএস মেডিক্যাল কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী। তার বাড়ী ভারতের হরিয়ানায়। ১০৮জন প্রতোযোগীকে হারিয়ে চিনের সানিয়া সিটিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় মিস ওয়ার্ল্ডের খেতাব জিতে নেন তিনি। তাঁকে মুকুট পরিয়ে দেন ২০১৬র মিস ওয়ার্ল্ড রিকো স্টিফালি ডেল ভ্যালি।

মনুষীকে প্রশ্ন করা হয়েছিল ‘কোন পেশায় বেতন সবথেকে বেশি হওয়া উচিত?’ এ প্রশ্নের জবাবে মানুষী বলে ছিল, ‘একজন ‘মা’ সর্বোচ্চ প্রাপ্যের দাবিদার।’

আর এই প্রশ্নের উত্তরই সেরার সম্মান এনে দিয়েছে তাঁর জন্য। তবে একাধারে মেডিক্যাল ছাত্রী ও অন্যদিকে মিস ওয়ার্ল্ড মানুষী ভবিষ্যতে কোন পেশা বেছে নেবেন তা নিয়ে তিনি এখনও কিছুই বলেননি।