বুয়েটে ‘সাইবার সিকিউরিটি’ প্রতিযোগিতায় দ্বিতীয় নোবিপ্রবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েটে) আয়োজিত সাইবার নিরাপত্তা প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি)।

শুক্রবার (২১ জুলাই) বুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর আয়োজনে সাইবার নিরাপত্তা প্রতিযোগিতা ‘ইন্টার ইউনিভার্সিটি ক্যাপচার দ্যা ফ্ল্যাগ-প্রেজেন্টস বুয়েট সিএসই ফেস্ট -২০২৩ নামে ‘অনুষ্ঠিত হয়।এতে দ্বিতীয় স্থান অর্জন করে নোবিপ্রবি শিক্ষার্থীদের দল “নাল পয়েন্টার এক্সেপশন”।

জানা যায়, প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৩৫টি দল অংশগ্রহণ করে।নোবিপ্রবি থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবাই বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অফ ইনফরমেশন টেকনোলজির(আইআইটি) তৃতীয় বর্ষের(১৫ ব্যাচ) শিক্ষার্থী।প্রতিযোগিরা হলেন, কাজী আশিকুর রহমান (দল নেতা),ইরফানুল হক নাবিল,সানজিদা আক্তার সামান্থা,রবিউল ইসলাম শান্ত।

নাল পয়েন্টার এক্সেপশনের দল নেতা কাজী আশিকুর রহমান বলেন, অসাধারণ প্রচেষ্টা, নিষ্ঠা এবং দক্ষতার জন্য আমার সতীর্থদের ধন্যবাদ জানাচ্ছি। বুয়েটের সিএসই বিভাগের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি এমন একটি প্ল্যাটফর্ম প্রদান করার জন্য। এটি সাইবার নিরাপত্তায় উৎসাহীদের চ্যালেঞ্জ শেখার উৎসাহ দিয়েছে।

শিক্ষার্থীদের এমন অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন,আমরা অত্যন্ত আনন্দিত আমাদের ছেলেমেয়েরা দেশের বিভিন্ন জায়গায় সাফল্যের চিহ্ন রাখছে। এ প্রতিযোগিতার সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাচ্ছি।