বেরোবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭০তম জন্মবার্ষিকী উদ্যাপন

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা’র ৭০ তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকবৃন্দের সংগঠন নীল দলের উদ্যোগে আজ দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের গ্যালারিতে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক মো: সাইফুল ইসলাম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।

হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক মো: আশানুজ্জামান এর সঞ্চালনায় ও নীল লের সভাপতি ড. শফিক আশরাফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রবন্ধের ওপর আলোচনা করেন বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হক, শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াুদ, সাধারণ সম্পাদক মো: গোলাম রব্বানী এবং নীল লের সাধারণ সম্পাক আপেল মাহমুদ।

বক্তারা দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বর্ণাঢ্য কর্মময় জীবনের নানান দিক তুলে ধরে তাঁর ীর্ঘায়ু কামনা করেন। তারা বলেন, রোহিঙ্গারে শরণার্থী হিসেবে আশ্রয় দিয়ে তিনি ( শেখ হাসিনা) বিশ্ব মানবতার ইতিহাসে এক অনন্য ও অসাধারণ ৃষ্টান্ত স্থাপন করেছেন। রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানের লক্ষে জাতিসংঘ সাধারণ পরিষে উত্থাপিত সুপারিশমালা ্রæত বাস্তবায়নের জন্যে বিশ^ জনমত গঠন প্রক্রিয়ায় ভূমিকা রাখায় ধন্যবা জ্ঞাপন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন যে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতিনিধি হিসেবে তিনি বেরোবি’র উন্নয়নে নানামূখি পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়নে ভূমিকা রেখে যাচ্ছেন। নীল দলের নিয়মিত সেমিনার ও পাঠচক্র আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। দেশের অগ্রগতি ও উন্নয়ন অব্যাহত রাখার জন্য শেখ হাসিনা’র নেতৃত্বে পুনরায় সরকার গঠন প্রয়োজন এবং নির্বাচনে জয় লাভের জন্য সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে ড. শফিক আশরাফ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ^ মানবতার জননী হিসেবে উল্লেখ করেন এবং সেমিনারে অংশগ্রহণের জন্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী, কর্মকর্তাসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সেমিনার সমাপ্ত ঘোষণা করেন।