ভারতে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বিকল বাসে ট্রাকের ধাক্কা, নিহত ১৮

ভারতের উত্তরপ্রদেশে বিকল হয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসে দ্রুতগতির চলন্ত ট্রাকের ধাক্কায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ২৪ জন।

মঙ্গলবার (২৭ জুলাই) রাতে উত্তরপ্রদেশ রাজ্যের লক্ষ্ণৌ শহর থেকে ২৮ কিলোমিটার দূরে বারাবাঁকি জেলায় অযোধ্যা-লখনৌ জাতীয় সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের অধিকাংশ শ্রমিক। তারা বিহারের বাসিন্দা বলে জানা গেছে।

খবর এনডিটিভির।

জানা গেছে, পাঞ্জাবের লুধিয়ানা থেকে বিহারে ফিরছিলেন প্রায় ৪০ জন শ্রমিক বহনকারী বাসটি। পথে বাসের ইঞ্জিন বিকল হয়ে গেলে রাস্তায় বাসটির সামনে ঘুমিয়ে পড়েন তারা। এ সময় হরিয়ানা থেকে আসা দ্রুতগতির একটি ট্রাক বাসটিকে পেছন থেকে ধাক্কা দিলে বাসের নিচে চাপা পড়ে এই হতাহতের ঘটনা ঘটে। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কজনক।

সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, কাজের খোঁজে বিহার থেকে হরিয়ানা গিয়েছিলেন ওই শ্রমিকরা। সেখান থেকে মঙ্গলবার (২৭ জুলাই) বাসে চেপে বাড়ি ফিরছিলেন তারা। বারাবাঁকি জেলায় মাঝ রাস্তায় তাদের বাসটি খারাপ হয়ে যায়।
বাসটি মেরামতির চেষ্টা করছিলেন চালক ও কর্মীরা। সেই সময় বাস থেকে নেমে রাস্তায় বাসের সামনেই শুয়ে পড়েছিলেন ওই শ্রমিকরা। ভেবেছিলেন, এক ঘুমে রাত কাবার করে দেবেন। কিন্তু এই রাতেই যে চির ঘুমে ঢলে পড়বেন তা বোধহয় ঘুণাক্ষরেও ভাবতে পারেননি তারা।

পুলিশ জানায়, মাঝ রাতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক ওই ডবল ডেকার বাসটিতে পিছন থেকে ধাক্কা দেয়। স্বাভাবিকভাবেই সেই ধাক্কার চোটে বাসটি শুয়ে থাকা শ্রমিকদের কার্যত পিষে দেয়। বাসের তলায় চাপা পড়ে যান শ্রমিকরা।

এদিকে বাসের ভেতরে থাকা বাকিরাও গুরুতর আহত হন। এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন ২৪ জন।

ঘটনা প্রসঙ্গে লক্ষ্ণৌ জোনের এডিজি সত্যনারায়ণ সাবাত জানিয়েছেন, বারাবাঁকি জেলার রাম সনেহি ঘাটের কাছে একটি ট্রাক বাসে ধাক্কা মারে। অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন অন্তত ২৪ জন। বাসের তলায় আটকে পড়া মৃতদেহ উদ্ধারের চেষ্টা চলছে।