ভোলার বোরহানউদ্দিনে জমি দখলের সংঘর্ষে আহত-৮

ভোলার বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে সিদ্দিক গংয়ের জমি দখলের হামলায় উভয় পক্ষের ৮ জন আহত হন। আহতরা বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুর বারোটার দিকে এ ঘটনা ঘটে। এব্যাপারে উভয়পক্ষ বোরহানউদ্দিন থানায় অভিযোগ দায়ের করে।

অভিযোগকারী মোসা: জাহানারা বেগম জানান: তাদের বসতবাড়ির জায়গায় সিদ্দিক ও তার পরিবারের লোকজন সুপারি গাছ কাটতে আসলে তারা বাধা দেন। এসময় সিদ্দিক ও তার পরিবারের লোকজন লাঠিসোটা নিয়ে তাদের উপর হামলা চালালে জাহানারা বেগম ও তার পরিবারের ৪ সদস্য মারাত্মকভাবে আহত হন।

তারা বর্তমানে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি বলেন, পৈতৃকসূত্রে বিরোধপূর্ণ ৮৭ শতাংশ সম্পত্তির মালিক আমার স্বামী মৃত আবুল কালাম কালু হাওলাদার ও ভ্রাতাগন। বিবাদী সিদ্দিক বানোয়াট বিএস রেকর্ড সৃজন করে উল্লেখিত সম্পত্তি দখলের চেষ্টা চালায়। বানোয়াট রেকর্ড বাতিলের বিরুদ্ধে বাদী পক্ষ ভোলার সংশ্লিষ্ট আদালতে মামলা চলমান।

এদিকে প্রতিপক্ষ সিদ্দিক বলেন, রেকর্ডসুত্রে এ জমির মালিক আমরা। আজকের মারামারির ঘটনায় আমার অন্তসত্তা পুত্রবধূসহ ৪ জন আহত হয়। এরা সবাই বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। এ ব্যাপারে বোরহানউদ্দিন থানায় অভিযোগ দিয়েছি।”
এদিকে এলাকাবাসী জানান উভয়পক্ষের জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলছে। বিষয়টি স্থানীয়ভাবে গ্রাম্য সালিশীতে মীমাংসা সম্ভব।