ভোলা দক্ষিণ প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত

শুক্রবার (৯ ডিসেম্বর) আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসেই ভোলা দক্ষিণ প্রেসক্লাবের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়। দ্বীপজেলা ভোলার বোরহানউদ্দিন , লালমোহন, দৌলতখান, তজূমদ্দিন, চরফ্যাসন ও মনপুরা উপজেলায় কর্মরত প্রগতিশীল গণমাধ্যমকর্মীদের সমন্বিত নদীমাতৃক সংগঠন ” ভোলা দক্ষিণ প্রেসক্লাব (বিডিপিসি)।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকাল ৪ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মোট তিনটি সেশনে- ভোলার বোরহানউদ্দিন উপজেলার কুন্জেরহাট ডিটিএম মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে, নদীমাতৃক গণমাধ্যমকর্মিদের সংগঠন ভোলা দক্ষিণ প্রেসক্লাবের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে- দুর্নীতিবিরোধী কবিতাপাঠ, আলোচনা সভা, সম্মেলন ও সম্মাননা ২০২২ অনুষ্ঠিত হয়। সম্মেলনে ভোলা জেলার প্রথম সাংবাদিক ও ভোলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধা এমএ তাহের ও লালমোহনের প্রথম সাংবাদিক আব্দুর রাজ্জাক মাস্টারকে বিডিপিসি আজীবন সম্মাননা প্রদান করা হয়।

অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাবের বাংলাদেশ কোঅরডিনেটর, ইউরো বাংলা টাইমস এর ব্যবস্থাপনা পরিচালক এবং ভোলা দক্ষিণ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রভাষক কবি রিপন শান এর সভাপতিত্বে বর্ণাঢ্য এই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সরকারি শাহবাজপুর কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.মোহাম্মদ শফিকুল ইসলাম মোল্লা এলটি। প্রধান আলোচক ছিলেন, জাতীয় কবিতা পরিষদ ভোলার সভাপতি অধ্যক্ষ কবি কায়সার আহমেদ দুলাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, শিক্ষাবিদ এমদাদুল হক সেলিম, সমাজসেবক আবুল কাশেম মিয়া, ৪ নং কাচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রব কাজী।

এছাড়াও উপস্থিত ছিলেন, সরকারি শাহবাজপুর কলেজের সিনিয়র ইংরেজি প্রভাষক বিধান হালদার, বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসারের নির্বাহী পরিচালক রুবাইয়াৎ হাফিজ রুবু, জাতীয় কবিতা পরিষদ ভোলার নির্বাহী সদস্য কবি মিলি বসাক, কবি হাওলাদার মাকসুদ, কবি নজরুল ইসলাম জামাল, বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও বিডিপিসির প্রতিষ্ঠাতা সদস্য অন্তর হাওলাদার, বোরহানউদ্দিন রিপোর্টার্স ক্লাবের সভাপতি আরিফ পন্ডিত, সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন নয়ন। ভোলা দক্ষিণ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাাদক সামসুননাহার স্নিগ্ধা, মেহেদী হাসান মোর্শেদ। মুক্তিযুদ্ধ বিষয়ক সদস্য সাইফুল ইসলাম আকাশ, নারী ও শিশুকল্যাণ সম্পাাদক সিমা বেগম, সদস্য প্রভাষক মোহাম্মদ হারুন,প্রভাষক তরিকুল ইসলাম রনি, সাংবাদিক এমরান হাসান আলীম, হাসান ফরাজি, মোঃ রাকিব, আফজাল হোসেন, মিজানুর রহমান পাটোয়ারি, আশিকুর রহমান শান্ত, জাকির হোসেন জুয়েল, মামুন হোসাইন সহ ভোলা জেলার বিভিন্ন উপজেলার সাংবাদিকগণ।

বহুমাত্রিক এই সম্মিলনে দুর্নীতিবিরোধী কবিতা পাঠ করেছেন- কবি মিলি বসাক, কবি রিপন শান, কবি হাওলাদার মাকসুদ, কবি নজরুল ইসলাম জামাল, আবৃত্তিশিল্পী সামসুননাহার স্নিগ্ধা, মোশারফ হোসেন অমি, কাজী রিমন, আনুশকা স্নেহা প্রমুখ। এসময় গান পরিবেশন করেন, সুবর্না ও মেহেদী হাসান।