মঠবাড়িয়ায় ছাত্রলীগ নেতা আসলামকে গ্রেপ্তার করেছে র‍্যাব

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী ইউনিয়ন ছাত্র লীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান আসলাম হাওলাদারকে মঠবাড়িয়া থানার একটি মামলায় গ্রেপ্তার করেছে র‍্যাব। ১৪ ফেব্রুয়ারি (বুধবার) দুপুরের দিকে তাকে তার নিজ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

আসলামকে আদালতে আত্মসমর্পণের সুযোগ না দিয়ে এলাকায় স্বাভাবিকভাবে থাকা অবস্থায় তাকে গ্রেপ্তারে ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী। পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জের ধরে রাজনৈতিক প্রতিপক্ষরা এলাকায় কোন ঘটনা ঘটলেই আসলামকে মামলায় ফাঁসিয়ে দিচ্ছে। আসলাম বাহিনী বলে পরিবারের মান সম্মান ক্ষুন্ন করছে। যদিও ৫ ভাইয়ের মধ্যে বড় ভাই ইসলামী ব্যাংকের অফিসার, এক ভাই ইবনে সীনা কোম্পানিতে কর্মরত, একভাই বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কামিল মাদ্রাসার শিক্ষক, আরেক ভাই পুলিশ সদস্য। আসলাম রাজধানীর নজরুল সরকারি কলেজে অধ্যায়নরত।স্থানীয় রাজনীতিতে জড়িয়ে পড়ায় এখন বেশীরভাগ সময়ই এলাকায় থাকেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় আজাদুল খানদের সাথে জাফর সিকদারদের মাস তিনেক পূর্বে সুপারি গাছ নিয়ে বিরোধ তৈরি হয়। সম্প্রতি বিষয়টি সমাধানের জন্য ছাত্রলীগ নেতা আসলাম এগিয়ে আসে। এতে আসলামের রাজনৈতিক প্রতিপক্ষরা বিরাগভাজন হয়। আসলামের কথায় শালিসি হবে না বলে একটি পক্ষকে প্রভাবিত করে। একপর্যায়ে এ নিয়ে ১১ ফেব্রুয়ারি মারামারির ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের একাধিক লোক আহত হয়। ১৩ ফেব্রুয়ারি মঠবাড়িয়া থানায় দু’টি কাউন্টার মামলা হয়। দুই মামলায় দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) আলী রেজা জানান, এ ঘটনায় দু’টি মামলা হয়েছে। গ্রেপ্তারকৃত দুই জনকে বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।