অবশেষে প্রবেশপত্র পেলেন শ্রীবরদীর সেই ১৪ শিক্ষার্থী

অবশেষে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র পেয়েছেন শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের ১৪ শিক্ষার্থী। বুধবার দিবাগত রাত ১২: ৪০ মিনিটের দিকে শিক্ষার্থীদের কাছে প্রবেশপত্রগুলো হস্তান্তর করা হয়।
এর আগে প্রবেশপত্র না পেয়ে বুধবার বিদ্যালয়ের প্রধান শিক্ষককে তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের প্রবেশপত্র দেওয়ার আশ্বাস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। সেই আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেন শিক্ষার্থী-অভিভাবকরা। পরে সন্ধ্যায় পুলিশ এসে প্রধান শিক্ষককে উদ্ধার করে।

জানা গেছে, ওই ১৪ শিক্ষার্থীর ফরম পূরণ না করে প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. নাঈম আকন্দ ও স্কুলের সহকারী শিক্ষক মো. জুলফিকার হায়দার টাকা নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নিয়েছেন। যে কারণে ১৪ শিক্ষার্থীর প্রবেশপত্র আসেনি। প্রবেশপত্র না পাওয়ায় প্রধান শিক্ষককে চার ঘণ্টা আটকে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা। পরে পুলিশি পাহারায় প্রধান শিক্ষককে ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাঠানো হয়। সেখান প্রধান শিক্ষক ও শ্রীবরদী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল আকন্দের হাতে প্রবেশপত্র তুলে দেন শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবুল হক।