মদ্যপের কাণ্ড! বাঘকে টাকা খাওয়াতে গেলেন তিনি, তারপর…

হোক চিড়িয়াখানা বা সাফারি পার্ক, বাঘের মুখে হাত দিয়ে খাবার তুলে দেওয়া যে নেহায়েত বোকামি তা আর বলার অপেক্ষা রাখে না। সম্প্রতি চীনের হেনান কাউন্টির এই ভদ্রলোক তো হাতেনাতে শিক্ষা পেলেন।

সার্কাসে আসা খাঁচায় বন্দি এক বাঘকে আদর করে খাওয়াতে গেলেন। কিন্তু বাঘ খাবে না। প্রায় তিন মিনিট ধরে তিনি বাঘকে খাওয়ানোর চেষ্টা করলেন। বিরক্ত বাঘ কোনভাবেই খাবে না। অবশেষ ৬৫ বছর বয়সী ওই লোকের ওপর বিরক্ত হয়ে প্রতিশোধ নিলো বাঘ। আরেকটি অদ্ভুত কাজ করেছিলেন তিনি, বাঘকে পয়সা খাওয়াতে গিয়েছিলেন। তার হাতে কয়েকটি ব্যাংকনোট দেখা যায়।

শাংহাইস্ট এর এক প্রতিবেদনে বলা হয়, বুড়ো মানুষটি নাম বাই বলে জানা গেছে। সার্কাসে আনা ওই বাঘের খাঁচার কাছে তিনি যান কয়েকটি ব্যাংকনোট নিয়ে।

বাঘ তখন বিশ্রাম নিচ্ছে। বৃদ্ধ নোটগুলো মুখের কাছে এগিয়ে নিলে বাঘ আগ্রহ দেখায় না। এ সময় খাঁচার পাশে থাকা অন্যান্য দর্শণার্থীরা লাঠি দিয়ে খোঁচাচ্ছিল বাঘটিকে। অবশেষে বাঘটি যখন বৃদ্ধের হাতে একটা কামড় বসিয়ে দিলো, তখন তিনি অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়লেন।

তার হাতের মাঝখানের আঙুলটি পুরো ছিড়ে নিয়েছে বাঘ। অনামিকার অর্ধেক খুইয়েছেন। পরে এসব তথ্য জানান তার নাতনী। বাইয়ের আরেক আত্মীয় জানান, সার্কাস দেখতে যাওয়ার আগে বাই মদ পান করেছিলেন।

সূত্র : এনডিটিভি