ময়মনসিংহের গৌরীপুরে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

দরিদ্র নারীদের সুবিধা Vulnerable Women Benefit (VWB) কার্যক্রমের অনিয়ম, সরকারি কর্মচারীদের সাথে অসৌজন্যমূলক আচরণ ও হুমকি প্রদান এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে আক্রমণ করে নির্বাচনী মালামাল ছিনিয়ে নিয়ে রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন রুবেলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, সোমবার (১ এপ্রিল) বিকেলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ইউপি শাখা-১ সিনিয়র সহকারি সচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে জানা গেছে, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী জেলা প্রশাসক, ময়মনসিংহ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু, ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলাধীন ৫নং সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সালাহ উদ্দিন রুবেলের বিরুদ্ধে উল্লিখিত অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

সেহেতু, ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলাধীন ৫নং সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সালাহ উদ্দিন রুবেল কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪)(খ)(ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় উল্লিখিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান সালাহ উদ্দিন রুবেল সাংবাদিকদের বলেন, আমি এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নিবো।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহমেদ জানান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি শাখা-১ থেকে ইউপি চেয়ারম্যান সালাহ উদ্দিন রুবেলের সাময়িক বরখাস্তের চিঠি ১ এপ্রিল বিকেলে হাতে পেয়েছি।