ময়মনসিংহের গৌরীপুরে ভোট কেন্দ্রে হামলা, ব্যালট পেপার-বাক্স ছিনাতই

ভোট চলাকালীন সময়ে কেন্দ্রে হামলা,ব্যালট পেপার ও বাক্স ছিনতাই ছাড়াও কর্তব্যরত পুলিশকে মারধরের ঘটনায় এক ইউপি চেয়ারম্যানসহ চারজনের নামে ও অজ্ঞাত আর ১৫০ জনকে আসামি করে মামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে ১৪৮, ময়মনসিংহ-৩ গৌরীপুর নির্বাচনী আসনের ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

এ ঘটনায় সোমবার (৮ জানুয়ারি) গৌরীপুর থানায় মামলা দায়ের হয় ময়মনসিংহের গৌরীপুর থানায়। মামলাটি দায়ের করেন ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা নরোত্তম চন্দ্র রায়।

মামলার এজাহার,পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, গতকাল রবিবার ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে নির্বাচনচলাকালীন সময়ে উপজেলার সহনাটি ইউনিয়নের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিককেল চারটার পর হামলা চালায় স্থানীয় সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন রুবেলের নেতৃত্বে একদল সন্ত্রাসী।

তাঁরা নৌকার পক্ষে মিছিল দিয়ে কেন্দ্রে প্রবেশ করার চেষ্টাকালে প্রিজাইডিং অফিসারে নির্দেশে দায়িত্বরত আনসার সদস্য পিসি আজিজুল ইসলাম তাঁর হাতে থাকা শর্টগান (নং-০৪৪৫১) দুই রাউন্ড রাবার কার্তুজ ফায়ার করেন। তারপরও চেয়ারম্যান ও তাঁর দল অস্ত্রের ভয় দেখিয়ে ভিতরে প্রবেশ করে ব্যবহৃত ও অবব্যহৃত ব্যালট পেপার,সীল ছাড়াও আটটি ব্যালট বাক্স ও আনসারদের লাঠি নিয়ে যায়।

ওই সময় কর্তব্যরত আইনশৃঙখলা বাহিনী বাধা দিলে তাঁদের মারধর ছাড়াও ভয়ভীতি দেখায়। এ সময় দায়িত্বরত উপপরিদর্শক (এসআই) আমিনুর ইসলামকে বাঁশ দিয়ে পিটিয়ে জখম করে অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। পরে আহত এসআইকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। পরে ৪টা ১৬ মিনিটে ভোট কেন্দ্র স্থগিত ঘোষনা করেন প্রিজাইডিং অফিসার নরোত্তম।

এ ঘটনায় প্রিজাইডিং অফিসার নরোত্তম চন্দ্র রায় বাদী হয়ে গত রবিবার রাতে গৌরীপুর থানায় সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন রুবেল,সাবেক মেম্বার শফিকুৃল ইসলাম শফিক মেম্বার, মোন্তাজ ওরফে মন্টি ও কসাই হিরণের নামে ও অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

পরে গতকাল সোমবার অভিযোগটি রেকর্ডভুক্ত করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে গৌরীপুর থানার ওসি সুমন চন্দ্র রায় মামলা হওয়ার কথা স্বীকার করে জানান, ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারের অভিযোগের প্রেক্ষিতে মামলা নেয়া হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য স্থগিতকৃত ওই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩৭। অন্যদিকে ভোট গণণায় ৯২টি কেন্দ্রের মধ্যে ৯৮৫ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী। এই কেন্দ্র স্থগিত হওয়ায় এ আসনে ফলাফল স্থগিত রাখা হয়েছে।