ময়মনসিংহের নান্দাইলের কৃতিসন্তান আবদুস সালাম পরিকল্পনা মন্ত্রী হওয়ায় আনন্দ মিছিল

গণপ্রজাতন্ত্রী বাংলদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী হওয়ায় ডিজিএফআই’র সাবেক প্রধান মেজর জেনারেল(অব)আবদুস সালাম এমপি কে শুভেচ্ছা জানিয়ে ময়মনসিংহ ৯-নান্দাইল নির্বাচনী এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করা হয়।

১২-ই জানুয়ারী বৃহস্পতিবার রাতে নান্দাইলের বিভিন্ন স্থানে এমনকি কানুরামপুর বাজার বাসস্ট্যান্ড হতে আনন্দ মিছিল শুরু(ময়মনসিংহ-কিশোরগঞ্জ)মহাসড়কে পরিকল্পনা মন্ত্রী আবদুস সালাম’কে শুভেচ্ছা স্বাগতম দিয়ে স্লোগানে মুখরিত করে তুলে স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।ময়মনসিংহের নান্দাইল উপজেলার রসুলপুর গ্রামের এক সম্মানিত মুসলিম পরিবারে আবদুস সালাম ১৯৪২-ইং সালের ২৮-শে ফেব্রুয়ারীতে জন্ম গ্রহণ করেন।তার পিতার নাম এমএ ওয়াহেদ।মাতার নাম মাহমুদা। তার সুযোগ্য মেয়ে ওয়াহিদা হোসেন রুপা নির্বাচনে সম্মানিত পিতার পাশে থেকে সার্বিক সহযোগিতা করে বিজয় নিয়ে আসেন।আবদুস সালাম সেনাবাহিনীতে চাকুরী রত অবস্থায় তার সহযোগীতায় এলাকার অনেক ব্যাক্তির চাকুরি হয়েছে বলে জনশ্রুতি রয়েছে ।

এ লোকগুলি এখনো তার কথা স্বরণ করে।তিনি এলাকায় একজন সততা-বর্ষীয়ান রাজনীতিবিদ হিসেবে পরিচিত। মেজর জেনারেল (অব) আলহাজ আবদুস সালাম বাংলাদেশ সেনাবাহিনীর পদ থেকে অবসর গ্রহণ করার পর দেশকে ভালবেসে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামীলীগে যোগদান করেন। বাংলাদেশ আওয়ামীলীগ থেকে ১৯৯৬ ইং সালে মনোনয়ন পেয়ে আবদুস সালাম নৌকা প্রতীকে ব্যাপক জনসমর্থন ভোটে এমপি নির্বাচিত হন।এরপর দ্বিতীয়’বার ২০০৮ ইং সালে জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়ে মেজর জেনারেল(অব)আবদুস সালাম নৌকা প্রতীকে ব্যাপক ভোটে বিজয়ী হন।সে সময় বিএনপি থেকে নির্বাচন করে বীরমুক্তিযোদ্ধা খুররম খান চৌধুরী পরাজিত হন। তৃতীয়ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়ে মেজর জেনারেল(অব) আবদুস সালাম’কে নৌকা প্রতীকে ব্যাপক জনসমর্থনে ৮২৩৭১ ভোট দিয়ে এমপি নির্বাচিত করেন নান্দাইলের আপামর জনগণ।এ আসনে ১৩-টি ইউনিয়নের মধ্যে ১০-টি ইউনিয়নে বিপুল ভোটে নৌকা বিজয়ী হয়। নৌকার প্রার্থীর বিপক্ষে প্রতিদ্বদ্বিতা করে আনোয়ারুল আবেদীন খান তুহিন সাবেক এমপি ৬৩৮০০(ঈগল প্রতীকে)ভোট পেয়ে পরাজিত হন। খবর নিয়ে জানাযায় উপজেলা আওতাধীন শ্রমিক কল্যাণের নাম দিয়ে অটো বাইক,সিএনজি স্ট্যান্ড থেকে রাস্তায় চাদা আদায় করতো দিন-দুপুরে।কেউ কোন প্রতিবাদ করতে এগিয়ে আসতোনা।এসব কারনে সাধারণ মানুষ অতিষ্ট হয়ে ফুষে উঠে।যার ফলশ্রুতিতে নির্বাচনী প্রচারণা কালে জনসম্মুখে ঘোষনা দেন আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী মেজর জেনারেল(অব)আবদুস সালাম আমাকে জনসমর্থন ভোট দিয়ে নৌকার এমপি নির্বাচিত করলে নান্দাইলে রাস্তায় কোনো চাদাবাজি করতে দেওয়া হবেনা।যার ফলে নান্দাইলবাসী আবদুস সালাম নৌকা প্রতীকে এমপি নির্বাচিত করেন। এর ফলে নান্দাইলে ৮-ই জানুয়ারী থেকে অটো,সিএনজি স্ট্যান্ড থেকে কোন রকম চাদা তুলতে দেখা যায়না।এসব ব্যাপারে নান্দাইল সহ আশপাশের উপজেলায় প্রশংসিত হচ্ছে পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল(অব) আবদুস সালাম এমপি’র কার্যক্রমে।