ময়মনসিংহে আস্থা প্রকল্পের অবহিতকরণসভা অনুষ্ঠিত

ময়মনসিংহে আস্থা প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে বিভাগীয় শহরের একটি স্থানীয় রেস্টুরেন্টে স্বাবলম্বী উন্নয়ন সমিতির আয়োজনে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ হারুন-অর-রশীদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহফুজুল আলম মাসুম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতীয় যুবনীতির আলোকে সরকার যে সকল কাজ করছে তা আগে যুবদের জানাতে হবে। যাতে যুবরা এই কাজগুলো করে সাফল্য পেতে পারে। সরকারি কাজের পাশাপাশি বেসরকারি সংস্থা কাজ করলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে। যুবদের উন্নয়নে আস্থা প্রকল্প সঠিকভাবে কাজ করবে বলে তিনি প্রত্যাশা করেন।

আস্থা প্রকল্পের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর ইমন সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাবলম্বী উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক স্বপন কুমার পাল, সহকারি কমিশনার এসএম নাজমুস সালেহীন, বীর মুক্তিযোদ্ধা বিমল পাল, ময়মনসিংহ জেলা প্রেসক্লাবের সাধারণ অমিত রায়, আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ নীহার রঞ্জন রায় প্রমুখ।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নে যুবদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত করতে হবে। পাশাপাশি আস্থা প্রকল্পের মাধ্যমে যুব সমাজকে কাজে লাগিয়ে দেশকে স্বাবলম্বী করতে হবে যাতে দেশকে বৈদেশিক সাহায্যের উপর নির্ভরশীল হতে না হয়।
সভায় যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, স্বাবলম্বী উন্নয়ন সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, গণমাধ্যমকর্মী, শিক্ষক, মুক্তিযোদ্ধা, নারী সংগঠক, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।