মাটির চুলায় ভেজাল মধু তৈরি! পঞ্চগড়ে ৩ মধু ব্যবসায়ী গ্রেপ্তার

পঞ্চগড়ে তিন ভেজাল মধু ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১৫ এপ্রিল ২০২২) রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে এসআই সুরত চন্দ্র রায়ের নেতৃত্বে সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের ঘাটিয়াপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।

জানা যায়, মাটির চুলায় ভেজাল মধু তৈরির সময় তিনজনকে হাতেনাতে আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এসময় ২৫ কেজি ভেজাল মধু, মধু তৈরির সরঞ্জাম, দুইটি পুরাতন মোটরসাইকেল ও একটি পুরাতন বাইসাইকেল জব্দ করা হয়।

শনিবার (১৬ এপ্রিল) দুপুরে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার সিঙ্গেরগাড়ী জুম্মাপাড়া এলাকার মৃত পকি মাহমুদের ছেলে রাজা মিয়া (৪৫), একই এলাকার মৃত শমসের আলীর ছেলে জাহিদুল ইসলাম (৬০) ও জামিনুর রহমান (৩২)।

পুলিশ জানায়, ভেজাল মধু তৈরি ও বিক্রির সঙ্গে জড়িত একটি চক্র দীর্ঘদিন ধরে পঞ্চগড়ের বিভিন্ন এলাকার মানুষের সঙ্গে প্রতারণা করছিল। গোপন তথ্যের ভিত্তিতে এমন খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল তাদের ধরতে ঘাটিয়াপাড়া গ্রামে অভিযান চালায়। এসময় গমির উদ্দিন নামে এক ব্যক্তির বাড়িতে মাটির চুলায় ভেজাল মধু তৈরির সময় তাদের হাতেনাতে আটক করে পুলিশ। তারা ওই বাড়িতে ভাড়া থেকে মধু বানিয়ে বিক্রি করছিলেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়ন্তু কুমার সাহা বলেন, মধু তৈরির সময় তাদের হাতেনাতে আটক করা হয়। পরে জব্দ মালামালসহ তাদের সদর থানায় সোপর্দ করা হয়।

পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) বেনজির আহাম্মেদ বলেন, তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।