পটুয়াখালীর কলাপাড়ায়

জিম্মি দশা থেকে মুক্ত হতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

পটুয়াখালীর কলাপাড়ায় বসতবাড়ী, গোয়াল ঘর, ব্যবসা প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেয়া সহ সন্ত্রাসীদের জিম্মি দশা থেকে মুক্ত হতে থানা, কোর্টে বারবার ধর্না ধরেও প্রতিকার না মেলায় সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী একটি পরিবার।

শনিবার সকাল ১১টায় স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন মো: আতিকুর রহমান তুহিন। এসময় তার পিতা তোফাজ্জেল হোসেন হাওলাদার উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে তুহিন বলেন, উপজেলার বালিয়াতলী লঞ্চঘাট সংলগ্ন বাজারে ০.১৬ একর ভ‚মি সাব কবলা দলিল মূলে ক্রয় করে ২৭ বছর ধরে বসত বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান করছেন তিনি। উক্ত জমি বিএস জরিপে তার নামে রেকর্ড না হওয়ায় দেওয়ানী আদালতে রেকর্ড সংশোধনের মামলা করেন তিনি। এতে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল’র পুত্র মধু’র নেতৃত্বে তার সহযোগী নুরজামাল, সুলতান সহ কতিপয় সন্ত্রাসী রাখাইন বোচাং মগকে ওয়ারিশ সাজিয়ে তাকে ভ‚মি থেকে উচ্ছেদ করতে তার বসতবাড়ী, গোয়াল ঘর, ব্যবসা প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেয়। এর প্রতিকার পেতে তিনি কলাপাড়া থানায় লিখিত অভিযোগ দেয়ার পর এসআই মামুন ঘটনাস্থলে গিয়ে তালা খুলে দিতে বলার পর সন্ত্রাসীরা তালা খুলে দেয়। এসআই মামুন চলে আসার পর ফের তালা দেয় চিহ্নিত সন্ত্রাসীরা। বিষয়টি চেয়ারম্যানের মাধ্যমে স্থানীয় ভাবে মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়ে সন্ত্রাসীদের এ জিম্মি দশা থেকে মুক্ত হতে গনমাধ্যম কর্মীদের সহায়তা চান তুহিন।

কলাপাড়া থানার ওসি মো: জসিম বলেন, এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত পদক্ষেপ গ্রহন করা হবে।